ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২,   আষাঢ় ২৩ ১৪২৯

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার

প্রকাশিত: ১৪:১৮, ১৪ মে ২০২২
আপডেট: ১৯:৪৯, ১৪ মে ২০২২

মুন্সিবাজারে ৯১৬৮ লিটার সয়াবিন তেল জব্দ, ১ লাখ টাকা জরিমানা

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সিবাজারে মেসার্স সালাউদ্দিন স্টোরে ভোক্তা অধিকার অধিদপ্তর ও র‌্যাব এক বিশেষ অভিযান পরিচালনা করেছে।  শনিবার (১৪ মে) দুপুরের দিকে এ অভিযান  পরিচালনা করা হয়। 

অভিযনে আগের দামে কেনা অবৈধভাবে মজুদ করা ৯১৬৮ লিটার সোয়াবিন তেলের সন্ধান পায় অভিযানকারী দল। তাৎক্ষণিকভাবে তা জব্দ করে ভোক্তা অধিকার অধিদপ্তর। অবৈধভাবে ভোজ্যতেল মজুদ করার অপরাধে মেসার্স সালাউদ্দিন স্টোরকে এক লাখ টাকা জরিমানা করে ভোক্তা অধিকার অধিদপ্তর। 

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর মৌলভীবাজারের সহকারী পরিচালক আল আমিন। এতে সহায়তা করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন- র‌্যাব ফোর্স।

সহকারী পরিচালক আল আমিন আই নিউজকে বলেন, কযেকদিন আগে মেসার্স সালাউদ্দিন স্টোরের মালিক সালাউদ্দিন জানিয়েছিলেন তার দোকানে আগের কেনা ২৫০০ লিটার তেল আছে। আজ গিয়ে জানতে চাইলাম কত লিটার তেল আছে। এক কর্মচারী জানালেন ১০০ লিটার তেল আছে। কিন্তু গোডাউনে গিয়ে তো আমাদের চক্ষু চড়কগাছ হওয়ার মতো অবস্থা। আমরা দেখতে পেলাম সেখানে ৯১৬৮ লিটার সোয়াবিন তেল অবৈধভাবে মজুদ করা আছে। 

আল আমিন জানান, তাৎক্ষণিকভাবে জব্দ করা ৯১৬৮ লিটার সোয়াবিন তেল খুচরা ব্যবসায়ীদের মধ্যে আগের দামে বিক্রি করা হয়েছে। খুচরা ব্যবসায়ীরা আগের দামে ক্রেতাদের কাছে বিক্রি করবেন। তবে  একজন ক্রেতার কাছে এক বোতলের বেশি তেল বিক্রি করা যাবে না। খুচরা বিক্রেতারা সকল ক্রেতাদের তালিকা অবশ্যই ভোক্তা অধিকারে জমা দেবেন। এতে স্বচ্ছতা নিশ্চিত হবে।

আইনিউজ/এসডি

দেখুন আইনিউজ ভিডিও

জাফলংয়ে পর্যটকদের ওপর হামলায় ৫ জন কারাগারে

জাফলংয়ে পর্যটক পেটানো সেই স্বেচ্ছাসেবকদের বিরুদ্ধে যেসব ব্যবস্থা নেওয়া হবে জানালেন এসপি

সিলেট বিভাগের সবচেয়ে বড় এ ঈদগাহে নামাজ পড়বে ১৬ হাজার মানুষ

শহরে বেদে নারীদের চাঁদাবাজি, তাদের লক্ষ্য নিরীহ পথচারী ও যাত্রী

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়