ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৯

নবীগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৪৫, ২৪ এপ্রিল ২০২২
আপডেট: ১৩:১৬, ২৫ এপ্রিল ২০২২

ঈদের আগে নবীগঞ্জে প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছে ৩০৫ পরিবার

আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর। ফাইল ছবি

আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর। ফাইল ছবি

তৃতীয় ধাপে ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ প্রদান করা হচ্ছে আগামী ২৬ এপ্রিল। নবীগঞ্জ উপজেলায় এ পর্যায়ে ৩০৫ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ঘর হস্তান্তর করা হবে। পবিত্র ঈদুল ফিতরের আগে এই ঘরগুলো সংশ্লিষ্ট পরিবারের জন্য ঈদের উপহার বলছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা।

এ উপলক্ষে নবীগঞ্জে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন। রোববার (২৪ এপ্রিল) সকাল ১১টায় উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাখিল হোসেন, প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি সুলতান আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক সেলিম তালুকদার, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আলমগীর মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী, প্রেসক্লাবের সদস্য মহিবুর রহমান, দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার নবীগঞ্জ প্রতিনিধি অঞ্জন রায়, সাংবাদিক সাগর মিয়া, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইকবাল আহমদ বেলাল, যুবলীগ নেতা দিপন ধর প্রমূখ। 

সাংবাদিকদের সাথে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় 

উল্লেখ্য,  আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনদের প্রথম পর্যায়ে সারাদেশে ৬৬ হাজার ১৮৯ টি ঘর দেওয়া হয়েছে। যার মধ্যে হবিগঞ্জ জেলায় ৭৮৭ টি ঘর দেওয়া হয়েছে। 

দ্বিতীয় পর্যায়ে সারাদেশে ৫৩ হাজার ৩৪০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের মধ্যে হবিগঞ্জ জেলার ৯ টি উপজেলার জন্য ৩৫৫ টি গৃহ প্রদান করা হয়েছে । 

এদিকে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে আগামী ২৬ এপ্রিল (মঙ্গলবার) সকালে তৃতীয় পর্যায়ে ৩২ হাজার ৯০৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম এর শুভ উদ্বোধন করবেন।

এ পর্যায়ে হবিগঞ্জ জেলার ৯ টি উপজেলার জন্য ৯৪১ টি ঘর প্রদান করা হবে। যার মধ্যে ৭৭৩ টি ঘর হস্তান্তরের জন্য প্রস্তুত রয়েছে। এরমধ্যে নবীগঞ্জ উপজেলায় ৩০৫ টি ঘর উদ্বোধন করা হবে।

আইনিউজ/অঞ্জন রায়/এসডিপি  

আইনিউজ ভিডিও

বৃদ্ধ বয়সে নামাজ পড়তাম, ঘরে বসে খাইতাম, কে খাওয়াবে! | বৃদ্ধের কষ্ট

বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় দৌড়ে অন্ধ শিক্ষার্থীদের ক্ষিপ্রগতি দেখে সবাই মুগ্ধ

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়