ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২,   আষাঢ় ২৩ ১৪২৯

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৫:২৯, ১৬ মে ২০২২
আপডেট: ১৯:২৮, ১৬ মে ২০২২

শমসেরগঞ্জে ৬০৫০ লিটার সয়াবিন তেল জব্দ, ৩ দোকান সিলগালা

সয়াবিন তেল। ফাইল ছবি

সয়াবিন তেল। ফাইল ছবি

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার শমসেরগঞ্জ বাজারে ভোক্তা অধিকার অধিদপ্তর ও র‌্যাবের অভিযানে আগের দামে কেনা অবৈধভাবে মজুদ করা ৬০৫০ লিটার সোয়াবিন তেল জব্দ করা হয়েছে। 

সোমবার (১৬ মে) অবৈধভাবে ভোজ্যতেল মজুদ করার অপরাধে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা কেরেছে ভোক্তা অধিকার অধিদপ্তর। 

আরও পড়ুন- প্রাথমিক শিক্ষক নিয়োগ : দ্বিতীয় পর্বের প্রবেশপত্র সংগ্রহের অনুরোধ

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর মৌলভীবাজারের সহকারী পরিচালক আল আমিন। এতে সহায়তা করে এলিট ফোর্স- র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সহকারী পরিচালক আল আমিন জানান, তাৎক্ষণিকভাবে জব্দ করা ৬০৫০ লিটার সোয়াবিন তেল উপস্থিত ক্রেতাদের মধ্যে আগের দামে বিক্রি করা হয়েছে।

তিনি জানান, অভিযানে অতিরিক্ত দামে তেল বিক্রি করা, তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি করা, প্রতিশ্রুতি অনুযায়ী পণ্য বিক্রয় না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ধোপারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ স্টোরকে ৩০ হাজার টাকা, পিন্টু ভেরাইটিজ স্টোরকে ৩০ হাজার টাকা, শমসেরগঞ্জ বাজারে অবস্থিত মেসার্স মামুন স্টেশনারী ও ভেরাইটিজ স্টোরকে ৩০ হাজার টাকা, আটঘর এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা জরিমান ও তা আদায় করা হয়।

সহকারী পরিচালক আল আমিন জানান, অতিরিক্ত দামে ভোজ্য তেল বিক্রয় করা ও তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি করা এবং সঠিক তথ্য না দেওয়ার কারণে ধোপারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ স্টোর, পিন্টু ভেরাইটিজ স্টোর ও শমসেরগঞ্জ বাজারে অবস্থিত আটঘর এন্টারপ্রাইজকে সিলগালা করে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়। এই প্রতিষ্ঠানগুলোর মজুদকৃত ৬,০৫০ লিটার তেল আটক করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মোবাইল টিম উপস্থিত থেকে ক্রেতাদের নিকট পূর্বের দামে বিক্রয় করা হয়।

সহকারী পরিচালক আল আমিন বলেন, সকল ব্যবসায়ীকে পূর্বের তেল পূর্বের দামেই বিক্রির নির্দেশনা দেওয়া হয়। ন্যায্য দামে এবং সঠিকভাবে ভোজ্য তেল প্রাপ্তি নিশ্চত করার লক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলামন থাকবে। 

আইনিউজ ভিডিও 

যেসব দেশে যেতে বাংলাদেশিদের লাগবে না ভিসা

সাজেক: কখন-কীভাবে যাবেন, কী করবেন? জেনে নিন বিস্তারিত

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়