ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১,   ফাল্গুন ১৮ ১৪২৭

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৪১, ১৪ জানুয়ারি ২০২১
আপডেট: ১৩:৪২, ১৪ জানুয়ারি ২০২১

দীর্ঘদিনের চাঁদাবাজি একদিনেই বন্ধ করে দিলেন এসপি ফারুক

কুমিল্লা জেলার মেঘনা ও কাঁঠালিয়া নদীতে দীর্ঘদিন ধরে চাঁদাবাজি চলে আসছে অনেকটা প্রকাশ্যে। এ নিয়ে এলাকাবাসী বারবার অভিযোগ দিলেও প্রভাবশালীদের দাপটে এবং ইন্ধনে তা বন্ধ করা যাচ্ছিল না। কিন্তু নতুন পুলিশ সুপার যোগ দিয়ে একদিনেই বন্ধ করে দিলেন এই চাঁদাবাজি।

এলাকাবাসী ও পুলিশ সুত্রে জানা যায়, গত ১০ জানুয়ারি কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা সভায় কুমিল্লা জেলার মেঘনা ও কাঠালিয়া নদীতে চাঁদাবাজির বিষয়টি নবাগত পুলিশ সুপার ফারুক আহমেদ সামনে তুলে ধরেন উপস্থিত বক্তারা।

বিষয়টি জানতে পেরে পুলিশ সুপার সাথে সাথে নৌপথে চাঁদাবাজি বন্ধে সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের নির্দেশ প্রদান ও বিষয়টি নিজে তদারকি শুরু করেন। তাঁর নির্দেশে হোমনা সার্কেল এএসপি শেখ ফজলুল করিমের নেতৃত্বে চাঁদাবাজি বন্ধে মেঘনা ও কাঠালিয়া নদীতে পুলিশের সাঁড়াশি অভিযান শুরু হয়।

পুলিশের আন্তরিক অভিযানে সংশ্লিষ্ট নৌপথে বন্ধ হয় দীর্ঘদিনের চাঁদাবাজি, রাহুমুক্ত হয় নৌপথ ব্যবহারকারী ব্যবসায়ী ও মাঝি মাল্লারা।

এ বিষয়ে কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমদ জানান, চাঁদাবাজি অপরাধ। যে কোন অপরাধের তথ্য আমরা জানার পরে সাথে সাথে একশনে যাব তাই এলাকাবাসীকে বলব কোন অপরাধের তথ্য জানলে আমাদের জানান। আমাদের কাজ অপরাধ বন্ধ করা এবং আইন-শৃংখলা স্বাভাবিক রাখা। আমরা আন্তরিক সাধারণ মানুষ শুধু তথ্য দিয়ে সাহায্য করলে আমাদের আন্তরিকতা বাস্তবে প্রয়োগ করা আরও সহজ।

উল্লেখ্য, চলতি বছরের এক তারিখ কুমিল্লার পুলিশ সুপার হিসেবে দ্বায়িত্ব নেন ফারুক আহমদ। তিনি এর আগে মৌলভীবাজার জেলার পুলিশ সুপার ছিলেন। সেখানে তার বিভিন্ন নতুন নতুন কর্ম পরিকল্পনা সারা দেশে আলোচনার জন্ম দিয়েছে এবং মৌলভীবাজার থেকে বিদায়ের মুহুর্তে বদলি ঠেকাতে সাধারণ জনগন বিভিন্ন ভাবে আর্থি জানিয়েছিল।

কুমিল্লা পুলিশ সূত্রে জানা যায়, ফারুক আহমদ যোগদানের পর থেকেই পালটে গেছে কুমিল্লা পুলিশের চেহারা। তিনি কুমিল্লার বড় দুইটি সমস্যা মাদক এবং ছিনতাইর ব্যাপারে আলাদা কর্ম পরিকল্পনা গ্রহন করায় প্রচুর মাদক উদ্ধার এবং ছিনতাইকারীকে গ্রেফতার করেছেন । গতি বেড়েছে ওয়ারেন্টভুক্ত আসামীদের গ্রেফতারে। শুধু গত ২৪ ঘন্টায় ৩৯ জন আসামীকে গ্রেফতার করেছে জেলা পুলিশ।

আইনিউজ/এইচএ

Green Tea
সারাবাংলা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়