ঢাকা, সোমবার   ১৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ২ ১৪২৯

প্রবাস ডেস্ক

প্রকাশিত: ১৬:০৪, ১৫ জানুয়ারি ২০২২

মালয়েশিয়ায় কর্মী নিয়োগ : অনলাইন আবেদনের তারিখ ঘোষণা

মালয়েশিয়ায় বিদেশি কর্মী নিয়োগে অনলাইন আবেদনের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৮ জানুয়ারি প্ল্যান্টেশন খাতে আবেদন করতে হবে বলে। এছাড়া অন্যান্য খাতে আবেদন শুরু হবে ১৫ ফেব্রুয়ারি থেকে। দেশটির মানবসম্পদমন্ত্রী দাতুক সেরী এম সারাভানান এমনটাই জানিয়েছেন।

১৫ জানুয়ারি মানবসম্পদমন্ত্রীর সই করা এক নোটিশে বলা হয়েছে, মালয়েশিয়ায় বৃক্ষরোপণ খাতে শ্রমিক ঘাটতি কমাতে গত বছরের সেপ্টেম্বরে ৩২ হাজার বিদেশি শ্রমিক আনার জন্য সরকার বিশেষ অনুমোদন দিয়েছে। ১০ ডিসেম্বর মন্ত্রিসভার বৈঠকে বৃক্ষরোপণ ছাড়া অন্য সব খাতে বিদেশি কর্মী নিয়োগের বিষয়ে মন্ত্রিপরিষদের বৈঠকে সিদ্ধান্ত হয়। বৈঠকে অনুমোদিত খাতগুলো হল কৃষি, উত্পাদন, পরিষেবা, খনি ও খনন এবং নির্মাণ ও গৃহকর্মী।

আরও পড়ুন- বাংলাদেশসহ ৩২ দেশ থেকে শ্রমিক নেবে ইতালি

১০ জানুয়ারি সারাভানান নিয়োগকর্তাদের উদ্দেশে বলেন, যারা বিদেশি কর্মী নিয়োগ করতে চান, তারা প্রকৃত প্রয়োজনের ভিত্তিতে আবেদন জমা দিতে পারবেন। নিয়োগকর্তাদের আবেদন প্রক্রিয়া দ্রুততর করতে এবং প্রতারকদের প্রতারণা এড়াতে মধ্যস্থতাকারী বা তৃতীয় পক্ষের মাধ্যমে কোনো অর্থ লেনদেন করতে মানা করেছেন মানবসম্পদমন্ত্রী।

বিদেশি কর্মী নিয়োগের ক্ষেত্রে মানবসম্পদমন্ত্রী নিয়োগকর্তাদের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) মেনে চলার কথাও মনে করিয়ে দিয়েছেন।

আইনিউজ/এসডিপি 

আইনিউজ ভিডিও

গ্রিসে পাঁচ বছরের ভিসা পাবে বাংলাদেশিরা

ঐতিহ্যবাহি আদিবাসি সাঁওতাল নৃত্য

মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে হবে মেডিকেল কলেজ : মন্ত্রী

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়