ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১,   ফাল্গুন ১৮ ১৪২৭

আইনিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:১৯, ২১ জানুয়ারি ২০২১

সন্ধ্যায় আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় ‘সেলিব্রিটিং হান্ড্রেড ইয়ারস অব দ্য ইউনিভার্সিটি অব ঢাকা : রিফ্লেকশন ফ্রম দ্য অ্যালামনাই- ইন্টারন্যাশনাল অ্যান্ড ন্যাশনাল’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন করা হবে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি এ অনুষ্ঠানে যোগ দেবেন।

উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান সম্মেলনের বিষয়বস্তু ও গুরুত্ব উপস্থাপন করে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

ব্রিফিংয়ে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক এএসএম মাকসুদ কামাল এবং আন্তর্জাতিক সম্মেলন আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ইমতিয়াজ আহমেদ উপস্থিত ছিলেন।

উপাচার্য বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন, চতুর্থ শিল্পবিপ্লব উপযোগী বিশ্ববিদ্যালয় বিনির্মাণ ও দক্ষ মানবসম্পদ তৈরিই হবে আমাদের প্রধান লক্ষ্য। এ লক্ষ্য অর্জনে ঢাকায় আগামীকাল শুক্রবার থেকে প্রতি মাসে একটি করে মোট ছয়টি বিষয়ভিত্তিক ওয়েবিনার হবে। এ ছাড়া লন্ডনে ১২-১৪ জুলাই একটি আন্তর্জাতিক সম্মেলন হবে। এসব ভার্চুয়াল সম্মেলনে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে কর্মরত স্বনামধন্য অ্যালামনাইরা শতাধিক প্রবন্ধ উপস্থাপন করবেন।

উপাচার্য আরও বলেন, শতবর্ষপূর্তি উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১ জুলাই বর্ণাঢ্য উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হবে। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোঃ আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বিশেষ অতিথি হিসেবে যুক্ত থাকবেন। বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক রেহমান সোবহান অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। এ ছাড়া অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ এবং উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক এএসএম মাকসুদ কামাল বক্তব্য দেবেন। স্বাগত বক্তব্য দেবেন আন্তর্জাতিক সম্মেলন আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ইমতিয়াজ আহমেদ। এ সময় অন্যদের মধ্যে কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ উপস্থিত থাকবেন।

প্রেস ব্রিফিংয়ে ওয়েবিনারে অংশগ্রহণের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানানো হয়।

আইনিউজ/এইচএ

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়