ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২,   আষাঢ় ২৩ ১৪২৯

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:০১, ১৭ মে ২০২২

দেশের খোলা বাজারে মার্কিন ডলারের দাম বেড়ে ১০২ টাকা

ঢাকার খোলাবাজারে সোমবার (১৬ মে) মার্কিন ডলারের বিনিময়মূল্য ৯৮ টাকা হওয়ার পরেই ধারণা করা হচ্ছিল, সেটি অল্প সময়ের মধ্যেই শতক হাঁকাবে। সেই ধারণাকে সত্যি প্রমাণ করে পরদিনই রাজধানীর খোলা বাজারে মার্কিন ডলারের দাম ৪ টাকা বেড়ে ১০২ টাকা হয়েছে।

প্রথম আলোর অনলাইন সংস্করণের এক প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার (১৭ মে) বিভিন্ন এলাকায় মানি এক্সচেঞ্জে প্রতি ডলার সর্বোচ্চ ১০২ টাকা পর্যন্ত বিক্রি হয়েছে। তারপরও মানি এক্সচেঞ্জগুলো পর্যাপ্ত ডলার সরবরাহ করতে পারছে না।

প্রতিবেদনে আরও জানা যায়, মতিঝিলের পাশাপাশি পল্টন ও গুলশানের মানি এক্সচেঞ্জে প্রতি ডলার ১০১ থেকে ১০২ টাকা দরে বিক্রি হয়েছে।

প্রসঙ্গত, চাহিদা বৃদ্ধি ও সংকটের কারণে এক সপ্তাহের ব্যবধানে সোমবার বাংলাদেশ ব্যাংক মার্কিন ডলারের বিপরীতে টাকার মান কমায়। প্রতি মার্কিন ডলারের বিনিময় মূল্য ৮০ পয়সা বাড়িয়ে ৮৭ টাকা ৫০ পয়সা নির্ধারণ করা হয়।

এ বছরের জানুয়ারি মাসের প্রথমদিকে ডলারের বিনিময় মূল্য ২০ পয়সা বাড়িয়ে ৮৬ টাকা করে কেন্দ্রীয় ব্যাংক। গত ২৩ মার্চ তা আররও ২০ পয়সা বাড়িয়ে ৮৬ টাকা ২০ পয়সা করা হয়। গত ২৭ এপ্রিল বিনিময় মূল্য ২৫ পয়সা বাড়ানোর ফলে প্রতি ডলারের বিনিময় মূল্য দাঁড়ায় ৮৬ টাকা ৪৫ পয়সায়। সর্বশেষ ৯ মে ডলারের বিনিময় মূল্য ২৫ পয়সা বাড়িয়ে ৮৬ টাকা ৭০ পয়সা নির্ধারণ করা হয়।

মতিঝিলের খোলাবাজারের ডলার ব্যবসায়ী মো. কাসেম জানান, আজ বাজারে ডলার নেই বললেই চলে। আজ প্রতি ডলার ১০১ টাকা ৫০ পয়সায় বিক্রি হচ্ছে।

আইনিউজ/এসডি

আইনিউজ ভিডিও

সিলেট বিভাগের সবচেয়ে বড় এ ঈদগাহে নামাজ পড়বে ১৬ হাজার মানুষ

শহরে বেদে নারীদের চাঁদাবাজি, তাদের লক্ষ্য নিরীহ পথচারী ও যাত্রী

অনুরাধা রায় ও তার শিক্ষার্থীদের কণ্ঠে মুগ্ধতা ছড়ানো ইসলামিক গজল

সৌদি আরবে মেয়েকে নির্যাতনের খবরে মায়ের আহাজারি-কান্না

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়