ঢাকা, শনিবার   ২৩ জানুয়ারি ২০২১,   মাঘ ১০ ১৪২৭

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২০:৩৭, ১ ডিসেম্বর ২০২০
আপডেট: ২০:৪৪, ১ ডিসেম্বর ২০২০

গেমসের উৎসাহ বাড়াতে টোকিওতে ফিরল অলিম্পিক রিং

সংগৃহীত

সংগৃহীত

করোনাভাইরাসের কারণে ২০২০ সালের অলিম্পিক গেমস স্থগিত করা হয়েছিল। সম্প্রতি ভ্যাকসিনের ট্রায়াল টোকিও গেমস আয়োজনের প্রত্যাশাকে আরো বাড়িয়ে দিয়েছে। তাই গেমস শুরুর নতুন তারিখ নির্ধারিত হয়েছে ২০২১ সালের ২৩ জুলাই।

এদিকে অলিম্পিক আয়োজনের তোরজোড় ফের শুরু হয়েছে জাপানের রাজধানী টোকিওতে। মঙ্গলবার সেখানকার জলস্রোতে ফের ফিরিয়ে আনা  হয়েছে বিশালাকৃতির অলিম্পিক রিংয়ের সেট। যা গেমসের উৎসাহ বাড়াতে সহায়তা করবে।

৬৯ টন ওজনের এই রিং গুচ্ছ টোকিওর ওডাইবা উপসাগরীয় অঞ্চলে পুনঃস্থাপন করা হয়েছে। গেমস স্থগিত হয়ে যাওয়ায় ক্ষন গণনা শুরুর জন্য বসানো রিং গুচ্ছটি দেখভাল ও রক্ষনাবেক্ষণের জন্য গত আগস্টে সরিয়ে নেয়া হয়েছিল। নতুন বছরের শুরুতে এখান থেকেই ফের শুরু হবে ক্ষণ গণনা।  

নতুন করে রংয়ের প্রলেপ দেয়া রিংগুলো ফিরিয়ে আনা হয়েছে এবং রাতে সেখানে আলোক সজ্জার পরিকল্পনা করা হচ্ছে। টোকিও সিটির সরকারী কর্মকর্তা আতসুসি ইয়ানাসিমিজু সাংবাদিকদের বলেন,আসন্ন অলিম্পিক গেমসকে মানুষ যাতে নিরাপদ মনে করে সে দিক লক্ষ্য রেখে আমরা গেমসটি আয়োজনের জন্য কঠোর পরিশ্রম করছি। অলিম্পিকের এই প্রতীক পুনঃস্থাপনের মাধ্যমে আমরা আশা করছি মানুষ এই ইভেন্টটি অনুভব করবে। তারা বুঝবে এই গেমসটি শিঘ্রই আসছে এবং তারা এটি নিয়ে রোমঞ্চিত হবে। 

আইনিউজ/এসডিপি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়