ঢাকা, রোববার   ০১ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৭ ১৪২৮

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৩:২৪, ১৭ জুন ২০২১
আপডেট: ১৬:৩৭, ১৭ জুন ২০২১

মৌলভীবাজারে একদিনে অর্ধশতাধিক রোগীর করোনা জয়

সীমান্তবর্তী জেলা মৌলভীবাজারে করোনায় আক্রান্তদের সংখ্যা বাড়ছে। প্রতিদিনই নমুনা পরীক্ষায় এখানকার বাসিন্দাদের শরীরে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যাচ্ছে। তবে স্বস্তির খবর হচ্ছে, জেলাটিতে ২৪ ঘণ্টায় অর্ধশতাধিক করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। 

বৃহস্পতিবার (১৭ জুন) সিভিল সার্জন অফিসের কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে জানা গেছে, মৌলভীবাজারে গত ২৪ ঘণ্টায় ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। কিন্তু একই সময়ে করোনাকে জয় করেছেন ৫২ জন। তবে এদিন জেলায় কেউ মারা যান নি।

বুধবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মৌলভীবাজারের ৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার ২২ দশমিক ১১ শতাংশ। 

নতুন শনাক্ত ২১ জনের মধ্যে রাজনগরে ২ জন, কুলাউড়ায় ২ জন, বড়লেখায় ২ জন, শ্রীমঙ্গলে ৬ জন, জুড়ী ৪ জন এবং সদর হাসপাতালের ৫ জন রয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৬৯৭ জনে। 

সুস্থ হওয়া ৫২ জনের মধ্যে সদরে ১৭ জন, রাজনগরে ৪ জন, শ্রীমঙ্গলে ২১ জন এবং সদর হাসপাতালের ১০ জন রয়েছেন। জেলায় এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৪৩৬ জনে। 

এছাড়া জেলায় এখন পর্যন্ত ৩৩ জন মারা গেছেন। এদের মধ্যে রাজনগর ৩ জন, কুলাউড়া ১ জন, বড়লেখায় ১ জন, কমলগঞ্জে ২ জন, শ্রীমঙ্গলে ৬ জন, জুড়ী ২ এবং সদর হাসপাতালের ১৮ জন রয়েছেন।  

জেলায় বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ২২৫ জন। যাদের মধ্যে হাসপাতালে ৭ জন এবং বাড়িতে ২১৮ জন চিকিৎসাধীন রয়েছেন।  

আইনিউজ/এসডিপি 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়