ঢাকা, মঙ্গলবার   ১৭ মে ২০২২,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৯

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪০, ২৬ জানুয়ারি ২০২২
আপডেট: ২১:৪৫, ২৬ জানুয়ারি ২০২২

জন্ম নিবন্ধন সনদ পেতে হয়রানি ও অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সুরমা ইউনিয়নের উদ্যোক্তা ও ইউনিয়ন সচিব কর্তৃক জন্ম নিবন্ধন সনদ পেতে হয়রানি ও অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদে মানববন্ধন করেছেন ভুক্তভোগী শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় কয়েক গ্রামের বাসিন্দা।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে সুরমা ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধন পরর্বতী প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা অভিযোগ করেন, টাকা ছাড়া কোনো ধরণের সেবা পাওয়া যায় না ইউনিয়ন পরিষদে। জন্ম নিবন্ধন সনদ পেতে মাসের পর মাস হয়রানি স্বীকার হতে হয় তাদের। জন্মনিবন্ধন সনদ পেতে হলেও বসতবাড়ির ট্যাক্স ছাড়াও নামে বেনামে শত শত টাকা দিতে হয়। ইউনিয়নের উদ্যোক্তা আর সচিব মিলে দিনের পর দিন অনিয়ম দুর্নীতির মহোৎসব করলেও দেখার কেউ নেই। অনতিবিলম্বে উদ্যেক্তা ও সচিবের বিরুদ্ধে বিহীত ব্যবস্থা গ্রহণের দাবি জানান আন্দোলনকারীরা।

আরও পড়ুন- নতুন আরসিসি-প্রশস্ত সেন্ট্রাল রোড জনগণের জন্য উন্মুক্ত (ভিডিও)

অভিভাবক আব্দুল করিমের সভাপতিত্বে ও শিক্ষার্থী জাহিদ হাসান পাপনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন মিজানুর রহমান, মেজবাউল গণি সুমন, হযরত আলী, সিরাজুল ইসলাম শিপন, জয়নাল আবেদীন, রেজাউল গণি, মানিক মিয়া, মাজহারুল গণি শামীম, আব্দুল মুকিত আকাশ, জসিম উদ্দিন,মোহাম্মদ আলী, শিক্ষার্থী মুহিবুর রহমান পরান, ছাবিনা আক্তার,সোনিয়া,পপি বেগম প্রমুখ ।

মানববন্ধন শেষে হয়রানির প্রতিবাদ জানিয়ে স্থানীয় টেংরা বাজারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন- মৌলভীবাজারে করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল নয় হাজারে

অভিযোগের ব্যাপারে ইউনিয়নের সচিব শামছুল আলমের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও কল রিসিভ না করলেও উদ্যোক্তা মোস্তফা মিয়া এসব অভিযোগ অস্বীকার করেছেন।

সুরমা ইউনিয়নের চেয়ারম্যান বীর প্রতিক আব্দুল হালিম বলেন, স্থানীয়দের অভিযোগ পেয়েছি। প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে যতাযত কতৃপক্ষের নিকট সুপারিশ করবো।

আইনিউজ ভিডিও 

যান চলাচলের জন্য খুলছে সাইফুর রহমান রোড

মানসিক চাপ কমাবেন যেভাবে

চিনির কারণে প্রতিবছর সাড়ে তিন কোটি মানুষের মৃত্যু ঘটে

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়