ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০,   আষাঢ় ২৫ ১৪২৭

ভ্রমণ ডেস্ক

প্রকাশিত: ১১:০৯, ১২ জুন ২০২০

যে কারণে সেন্টমার্টিনে হানা দিতে পারেনি করোনা

ফাইল ফটো

ফাইল ফটো

দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন এখনো করোনামুক্ত রয়েছে। ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ভাইরাসটি সারাদেশে ছড়িয়ে পড়লেও এখনো পৌঁছাতে পারেনি কক্সবাজারের টেকনাফ উপজেলার এ দ্বীপটিতে।

জনপ্রতিনিধিরা জানান, সময়মতো জাহাজ ও অন্যান্য নৌযান চলাচল বন্ধ করে দেয়ায় এবং পর্যাপ্ত সতর্কতা অবলম্বন করায় সেন্টমার্টিনে করোনাভাইরাসের সংক্রমণ ছড়াতে পারেনি।

সেন্টমার্টিনের বাসিন্দারা জানায়, এখন পর্যন্ত কারো শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা না দেয়ায় স্বস্তিতে আছে তারা। তবে স্বস্তির পাশাপাশি সতর্কতারও কমতি নেই। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনেই চলাচল করছে সবাই। ইউপি কার্যালয় ও কোস্টগার্ড প্রতিনিয়ত সতর্কতামূলক প্রচারণা চালাচ্ছে।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নূর আহমেদ জানান, জেলা ও উপজেলা প্রশাসনের নির্দেশে ২০ মার্চ থেকে দ্বীপে পর্যটকবাহী জাহাজ ও যাত্রীবাহী ট্রলার চলাচল বন্ধ থাকায় বাইরের কেউ দ্বীপে ঢুকতে পারেনি। দ্বীপের মানুষও বাইরে যাতায়াত করেনি। এ কারণে দ্বীপের প্রায় ১০ হাজার মানুষ এখনো করোনামুক্ত।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল জানান, সেন্টমার্টিনের কেউ এখন পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে চিকিৎসা কিংবা টেস্ট করাতে আসেনি। তবে সেন্টমার্টিনের জন্য নমুনা সংগ্রহকারী টিম প্রস্তুত রয়েছে।

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়