ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১,   ফাল্গুন ১৮ ১৪২৭

আব্দুর রব, মৌলভীবাজার

প্রকাশিত: ১৩:৩৮, ১৯ জানুয়ারি ২০২১
আপডেট: ২১:৫৬, ১৯ জানুয়ারি ২০২১

মাদক বিরোধী সমাজ গড়তে চান শ্যামলী

মহিলা কাউন্সিলর প্রার্থী শ্যামলী দাশ পুরকায়স্থ

মহিলা কাউন্সিলর প্রার্থী শ্যামলী দাশ পুরকায়স্থ

মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে মহিলা কাউন্সিলর প্রার্থী শ্যামলী দাশ পুরকায়স্থ।  সকাল থেকে রাত অবধি ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। প্রতিশ্রুতি দিচ্ছেন বিভিন্ন উন্নয়নের। পাশাপাশি বিগত পাঁচ বছরে যে কাজগুলো বাকি রয়েছে সেগুলো সম্পন্ন করার অঙ্গীকার ব্যক্ত করছেন।

মৌলভীবাজার পৌরসভার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর হিসেবে প্রতিদ্বন্ধিতা করছেন তিনি। এই ওয়ার্ডে  শ্যামলী দাশ পুরকায়স্থের প্রতিদ্বন্দ্বী জাহানারা বেগম।

বর্তমান মহিলা কাউন্সিলর হিসেবে শিশু ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা সুষ্ঠুভাবে প্রদান করেছেন । বিভিন্ন উন্নয়নমূলক কাজ, মা ও শিশুদের নিয়ে কাজ, বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে জীবন মান উন্নয়ন ও স্বাবলম্বী করার কাজেও নিয়োজিত আছেন। বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের গল্প শোনানোর উদ্যোগ গ্রহণ করেছেন তিনি।  

নন গভর্নমেন্ট অর্গানাইজেশন 'রংগন'র মাধ্যমে ৩৫০ জন হিজড়াকে সেলাই প্রশিক্ষণ দিয়ে দক্ষ কারিগর হিসেবে তৈরি করেছেন। পাশাপাশি এদের প্রত্যেককে একটি করে সেলাই মেশিনও দিয়েছেন। গরীব অসহায় প্রতিবন্ধীদের পাশে ছিলেন, দিয়েছেন তাদের বিভিন্ন ধরনের সহায়তা।

'জয়িতা' পুরস্কার হাতে শ্যামলী দাশ পুরকায়স্থ

শ্যামলী দাশ পুরকায়স্থ সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য মৌলভীবাজার সদর উপজেলা থেকে গত বছর 'জয়িতা' পুরস্কারও অর্জন করেছেন। নারীর অধিকার আদায়সহ কর্মমূখী শিক্ষা ও মাদক বিরোধী সমাজ গড়ে তোলার প্রত্যয় নিয়ে এখন নির্বাচনি প্রচারণা চালাচ্ছেন।

আরও পড়ুন: ৮ম শ্রেণির গন্ডি পেরুতে পারেননি ১৫ কাউন্সিলর প্রার্থী

শ্যামলী দাশ পুরকায়স্থ বলেন, আমাকে পুনরায় ভোট দিলে আমি জনহিতকর কাজ অব্যাহত রাখবো। নারীর অধিকার আদায়ে কাজ করে যাবো। শিক্ষিত মাদক বিরোধী সমাজ গড়তে অবদান রাখতে চাই। সবার দোয়া ও সহযোগিতায় পুনরায় কাউন্সিলর হিসেবে নির্বাচিত হবো এ বিশ্বাস রাখি।   

তিনি বলেন, ব্যাক্তি উদ্যোগে ছোট ছোট অনেক কাজ করেছি। বন্যা দুর্যোগে সবার পাশে ছিলাম। করোনা মহামারিতে সামনে থেকে কাজ করেছি, যার যতটুকু  প্রয়োজন সাধ্য অনুযায়ী চেষ্টা করেছি পাশে থাকার। অনেক গরীব মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছি। অসুস্থ ব্যক্তির পাশে থেকেছি। প্রতিবন্ধিদের সহায়তা করেছি।  মানুষের পাশে ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকবো। আমি নির্বাচিত হই না হই সবসময় মানুষের সেবা করে যেতে চাই।

তিনি আরও বলেন, আগামী ৩০ জানুয়ারি মৌলভীবাজার পৌরসভা নির্বাচন। আমি মহিলা কাউন্সিলর হিসেবে আনারস মার্কা প্রতীক নিয়ে ৪ ৫ ও ৬  নং ওয়ার্ডের প্রার্থী। আমি বিশ্বাস করি ভোটাররা তাদের পছন্দের সৎ ও যোগ্য প্রার্থীকে বেছে নিবেন।

উল্লেখ্য, মৌলভীবাজার পৌরসভায় এবার মেয়র পদে ২ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০জনসহ মোট ৩৯জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। পৌরসভায় মোট ৪৩ হাজার ৪ শত ৪৬ জন ভোটার।

আইনিউজ/এসডিপি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়