ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০,   কার্তিক ৯ ১৪২৭

তথ্য প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৬:০৫, ১৬ অক্টোবর ২০২০

টুইটারে বড় ধরনের বিভ্রাট

সংগৃহীত

সংগৃহীত

মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটারে বড় ধরনের বিভ্রাট দেখা দেওয়ায় এক ঘণ্টারও বেশি সময় ধরে অনভিপ্রেত পরিস্থিতির মুখে পড়েছিলেন বিশ্বের নানান অংশের মানুষ।

বিবিসি জানায়, এসময় প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারেননি ব্যবহারকারীরা। টুইট করতে গেলে ব্যবহারকারীরা ‘সামথিং ওয়েন্ট রং’ এবং ‘টুইট ফেইলড: দেয়ারস সামথিং রং, প্লিজ ট্রাই এগেইন লেটার’ লেখা বার্তা পান।

সাইটের অভ্যন্তরীণ ব্যবস্থায় ত্রুটি দেখা দেওয়ায় ব্যবহারকারীদের এমন পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে বলে পরে জানিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমটি।

বিভ্রাটের কারণে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যের মতো অনেক দেশের ব্যবহারকারীই এক ঘণ্টারও বেশি সময় ধরে টুইটার ব্যবহার করতে পারেননি এবং অনেকে ‘এরর মেসেজ’ পেয়েছেন।

বৃহস্পতিবার যুক্তরাজ্য সময় রাত সাড়ে ১০টা থেকে ব্যবহারকারীরা টুইটারে ঢুকতে ও পোস্ট করতে সমস্যা হচ্ছে বলে জানাতে শুরু করেন।

পরে জাপান, অস্ট্রেলিয়া, আর্জেন্টিনা ও ফ্রান্স থেকেও একই ধরনের অভিযোগ করে ব্যবহারকারীরা। একই সময়ে সাইটটি ব্যবহার করতে পারেননি যুক্তরাষ্ট্রের লাখ লাখ মানুষ। 

তবে সাইটটির বেশিরভাগ অংশই ফের চালু হয়েছে বলে ক্যালিফোর্নিয়াভিত্তিক কোম্পানিটি জানিয়েছে। তবে তাদের সিস্টেম হ্যাক হয়েছিল বলে অনেকে ধারণা করলেও এ ধরনের কোনো কিছুর প্রমাণ পাওয়া যায়নি বলে টুইটার জানায়।

আইনিউজ/এসডিপি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়