ঢাকা, সোমবার   ১৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ২ ১৪২৯

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩২, ২৬ জানুয়ারি ২০২২

ড্রেনে নামলেন মেয়র আতিক, কিন্তু কেন?

মেয়র আতিকুল ইসলাম। ছবি : ফেসবুক

মেয়র আতিকুল ইসলাম। ছবি : ফেসবুক

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। যাতে দেখা গেছে, মুখে মাস্ক পরে একটি ড্রেনে নেমে ভেতরে দেখছেন মেয়র আতিক। ছবিগুলো দেখেই সকলের মনে এক প্রশ্ন- কেন ড্রেনে নেমেছিলেন মেয়র আতিক? 

খোঁজ নিয়ে জানা যায়, রাজধানীর মোহাম্মদপুরের বছিলার লাউতলা খাল উদ্ধার অভিযান চালাচ্ছে ডিএনসিসি। সেই কাজের অগ্রগতি দেখতেই মঙ্গলবার (২৫ জানুয়ারি) ড্রেনে নেমেছিলেন মেয়র আতিকুল ইসলাম।

বছিলার লাউতলায় মেয়র আতিকুল ইসলামের ড্রেনে নামার সেই ছবি ডিএনসিসি’র ফেসবুক পেজে প্রকাশ করা হয়। সেই পোস্টে লেখা হয়, ‘জনগণের পয়সায় শহরোন্নয়নের কাজ হয়। জনগণ যাতে এর সর্বোচ্চ সুফলভোগী হয়, এটা নিশ্চিত করা জনপ্রতিনিধির কাজ। মেয়র মো. আতিকুল ইসলাম সেটা নিশ্চিত করতে নিজেই ড্রেনে নেমে কাজের মান পরীক্ষা করে দেখছেন।’ 

এরপরই সেই ছবিগুলো ভাইরাল হয়। এমন কয়েকটি ছবিতে দেখা যায়, একটি ড্রেনে নেমে স্লাব ধরে ভেতরে দেখছেন মেয়র আতিকুল ইসলাম। এ সময় তার পাশে আরও কয়েকজনকে দেখা যায়।

আরও পড়ুন- ৩৪ ভিসির পদত্যাগ দেখার খুবই শখ ড. জাফর ইকবালের

পরে উপস্থিত সাংবাদিকদের মেয়র বলেন, বছিলা এলাকার একাধিক খাল আছে। কিন্তু একটিও এখন বুড়িগঙ্গার সঙ্গে যুক্ত নয়। এ কারণেই বৃষ্টি হলেও এই এলাকায় জলাবদ্ধতার ভোগান্তি হয়।

তিনি আরও বলেন, ‘অনেকেই খাল অবৈধভাবে দখল করে আছেন। যারা অবৈধ দখলদার, তারা বিষয়টি নিজেরাই জানেন। তাই আমার কাছে না এসে নিজেরাই অবৈধ অংশ ভেঙে ফেলেন। কারণ, খাল কারও ব্যক্তিগত সম্পত্তি নয়। খাল জনগণের, সেটা জনগণের কাছেই ফিরিয়ে দেওয়া হবে। ’

আইনিউজ/এসডিপি 

 

আইনিউজ ভিডিও   

বৃষ্টিস্নাত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

ঘুরে আসুন মৌলভীবাজারের পাথারিয়া পাহাড়

বিস্ময় বালিকা : ১৯৫ দেশের রাজধানীর নাম বলতে পারে

Green Tea
সারাবাংলা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়