ঢাকা, শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ২ ১৪২৮

প্রবাস ডেস্ক

প্রকাশিত: ২০:২১, ২৮ আগস্ট ২০২১
আপডেট: ১৯:১১, ৩০ আগস্ট ২০২১

লা লিগায় যোগ দিলেন মৌলভীবাজারের জিদান (ভিডিও)

মৌলভীবাজারের ছেলে জিদান মিয়া স্প্যানিশ দলের সঙ্গে চুক্তি করেছেন। তিনিই প্রথম বাংলাদেশি ফুটবলার হিসেবে লা লিগার দল রায়ো ভায়েকানোতে নাম লেখালেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দিয়ে নিজেই খবরটি নিশ্চিত করেছেন জিদান।

অ্যাটাকিং মিডফিল্ডার জিদান। বয়স ২১ বছর। এর মধ্যেই অর্জন করেছেন এমন সাফল্য।

জিদান বলেন, ‘২০২১/২২ মৌসুমের জন্য রায়ো ভায়োকানের হয়ে চুক্তিবদ্ধ হলাম। বিষয়টি জানাতে পেরে নিজেকে বেশ সৌভাগ্যবান মনে হচ্ছে। আমার ওপর ভরসা রেখে সুযোগ করে দেয়ার জন্য ধন্যবাদ জানাতে চাই ক্লাবকে। বর্তমান-সাবেক কোচ ও পরামর্শকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সবাইকে অনেক ধন্যবাদ। যারা আমাকে দীর্ঘদিন সমর্থন ও ভালোবাসা দিয়েছেন।’

জিদানের দল রায়ো ভায়োকানোর সাফল্যও বিশ্বজোড়া। ২০১৮-১৯ সালের পর প্রথম দফা সর্বোচ্চ লিগে জায়গা করে নিয়েছে রায়ো ভায়োকানো। জেনেভো সকার অ্যাকাডেমির পরিচালক ও ফুটবল এজেন্ট মরিস পানেইলোর হাত ধরে মাদ্রিদের দলটির সঙ্গে নিজের নাম জড়ালেন জিদান।

জিদানের বাবা সুফিয়ান মিয়া। মায়ের নাম শিপা। সত্তরের দশকে লন্ডনে পাড়ি জমান তারা। ২০০১ সালে জন্ম হয় জিদানের। জিদানের দাদার বাড়ি মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার মনসুরনগর ইউনিয়নের পশ্চিম কদমহাটা গ্রামে। দীর্ঘদিন ধরে ব্রিটেনে বসবাসরত সুফিয়ান মিয়া "সাম্পান" নামক ইন্ডিয়ান রেস্টুরেন্ট চেইনের স্বত্বাধিকারী । বাবার ঐকান্তিক চেষ্টা ও উৎসাহ কাজ করেছে জিদানের এই সাফল্যে।

ডেভিড বেকহ্যাম সকার অ্যাকাডেমিতে ফুটবলে হাতেখড়ি জিদানের। দুই বছর প্রশিক্ষণ নিয়ে ক্রিসটাল প্যালেস এফসির জুনিয়ার পর্যায়ে খেলেছেন। আর্সেনাল এফসি ডেভেলপমেন্ট স্কোয়াডের হয়েও মাঠে নামেন। ডেনমার্ক, হংকং ও থাইল্যান্ডের বিভিন্ন জুনিয়র ক্লাবে খেলারও অভিজ্ঞতা আছে তার।

পাশে থাকার জন্য বাংলাদেশের মানুষকেও ধন্যবাদ জানিয়েছেন জিদান। তিনি বলেন, আমার শিখর বাংলাদেশ থেকে দীর্ঘদিন সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই পাশে ছিলেন। তাদের সবাইকেও ধন্যবাদ জ্ঞাপন করছি। আপনাদের সমর্থন ছিল নজরকাড়া। সবাইকে ভালোবাসা। কঠিন কাজ শুরু হলো। বিগ ২০২১/২২ মৌসুমের অপেক্ষায়।'

আইনিউজ/এসডি

লা লিগায় মৌলভীবাজারের ছেলে জিদান

 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়