ঢাকা, শুক্রবার   ২২ অক্টোবর ২০২১,   কার্তিক ৬ ১৪২৮

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১২:৫৭, ১৩ জুন ২০২০

দেশে আবারও হাতি হত্যা!

আবারও মৃত্য হাতি পাওয়া গেলো বান্দরবনের লামায়। এই হাতিটিকে হত্যা করা হয়েছে বলে আইনিউজকে জানিয়েছেন বাংলাদেশ বন্যপ্রানী অপরাধ দমন ইউনিটের পরিচালক এস এম জহির আকন। এ নিয়ে বাংলাদেশে মাত্র দুইদিনে ২টি হাতির মৃত্যু হল। গত সাত মাসে উপজেলায় ৪টি হাতির মৃত্যু হলো।

মৃত পুরুষ হাতিটির বয়স আনুমানিক ১২ বছর হবে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।


শনিবার (১৩ জুন) সকালে ঝিরিতে একটি মৃত বন্য হাতি দেখে স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য মো. আবদুর রহিম ও বন বিভাগ কর্তৃপক্ষকে খবর দেন স্থানীয়রা। খবর পেয়ে শনিবার দুপুরে ডুলহাজারা সাপারি পার্কের ডা. মোস্তাফিজুর রহমান ও লামা বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা নূরে আলম হাফিজসহ একটি টিম ঘটনাস্থলে গিয়ে হাতিটির ময়নাতদন্তের জন্য নমুনা সংগ্রহ করেন।

বন্যহাতির মৃত্যুতে লামা বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়চার বলেন, ময়নাতদন্তের জন্য হাতিটির নমুনা সংগ্রহ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া গেলে নিশ্চিত জানা যাবে কী কারণে হাতিটি মারা গেছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৬ নভেম্বর একই ইউনিয়নের ইয়াংছা সলিমুল হক চৌধুরীর বাগানে একটি, ১৯ নভেম্বর কুমারী চাককাটারিতে একটি বাচ্চা বন্য হাতি ও ৩০ নভেম্বর ইসকাটাকার ঝিরিতে একটি বন্য হাতির মৃত্যু হয়। এসব হাতি হত্যার অভিযোগে পৃথক মামলা করে বন বিভাগ।

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়