ঢাকা, রোববার   ১৮ এপ্রিল ২০২১,   বৈশাখ ৫ ১৪২৮

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২২:২০, ২৩ ফেব্রুয়ারি ২০২১
আপডেট: ২৩:৫৮, ২৩ ফেব্রুয়ারি ২০২১

নিউজিল্যান্ড সিরিজ খেলতে ঢাকা ছাড়ল টাইগাররা

নিউজিল্যান্ড সফরে টাইগার স্কোয়াড

নিউজিল্যান্ড সফরে টাইগার স্কোয়াড

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় দল।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ক্রাইস্টচার্চের উদ্দেশ্যে ঢাকা ছাড়ে ২০ সদস্যের টাইগার ক্রিকেট দল। এছাড়া তাদের সঙ্গে কর্মকর্তা এবং কোচিং স্টাফসহ আরো ১৫জন আছেন।

যাত্রার শুরুতে অধিনায়ক তামিম ইকবাল বলেন, ‘আমরা সবাই জানি, নিউজিল্যান্ডের কন্ডিশন আমাদের জন্য কঠিন। কিন্তু অসম্ভব কিছুই না। আমরা চেষ্টা করব, যে জিনিসটা নিউজিল্যান্ডে কোনোদিন অর্জন করিনি, এবার সেটা অর্জন করতে পারি কি না। আমরা আশাবাদী।’

অলরাউন্ডার সাইফউদ্দিন বলেন, ‘একাদশে সুযোগ পাওয়া নিয়ে আমি ভাবছি না। কন্ডিশনের কারণে যেটা বেটার মনে হবে সেটাই হবে। তবে ইনশাআল্লাহ, আশাবাদী সুযোগ পাওয়া নিয়ে। তারপরও সুযোগ পেলে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করবো।’

নিউজিল্যান্ড গিয়ে কোয়ারেন্টাইন শেষে কুইন্সটাউনে পাঁচদিনের বিশেষ প্রস্তুতি ক্যাম্প করবে টাইগাররা। এরপর ২০ মার্চ থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ওয়ানডে হবে ডানেডিনে। এরপর ২৩ মার্চ ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে। শেষ ওয়ানডেটি ২৬ মার্চ ওয়েলিংটনে।

ওয়ানডে সিরিজ শেষে ২৮ মার্চ হ্যামিল্টনে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে নেপিয়ারে ৩০ মার্চ। অকল্যান্ডে ১ এপ্রিল সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ স্কোয়াড

তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, রুবেল হোসেন, নাসুম আহমেদ।

আইনিউজ/এসডিপি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়