ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:০৩, ১৭ সেপ্টেম্বর ২০২১
আপডেট: ১৭:৪৩, ১৭ সেপ্টেম্বর ২০২১

‘নিরাপত্তাজনিত কারণে’ পাকিস্তান সফর বাতিল করলো কিউইরা

দেড় বছর পর পাকিস্তান সফরে গিয়েছে নিউজিল্যান্ড। রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম ওয়ানডেটি শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায়। কিন্তু নির্ধারিত সময় পার হয়ে গেলেও টস হয়নি ম্যাচের। 

অবশেষে নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে এলো বিবৃতি, নিরাপত্তাজনিত কারণে নিজেদেরকে সিরিজটি থেকে সরিয়ে নিচ্ছে ব্ল্যাকক্যাপসরা।

স্থানীয় সময় দুপুর ১ টা ৪০ মিনিটে সাধারণত সব খেলোয়াড়ের অনুশীলনে চলে আসার কথা। কিন্তু তখনো নিউজিল্যান্ড কিংবা পাকিস্তান দল অনুশীলনে আসেনি। এমনকি দর্শকদেরও ঢুকতে দেওয়া হয়নি স্টেডিয়ামে। 

পাকিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যম জানাচ্ছিল, সফরকারী দলের একজন করোনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে পাকিস্তান দলের কাউকেও হোটেলে নিজেদের কক্ষ থেকে বের হওয়ার অনুমতি দেওয়া হয়নি। তখন ধারণা করা হচ্ছিল, করোনা শঙ্কায় সিরিজের প্রথম ম্যাচটা বুঝি বাতিল হতে চলেছে।

কিন্তু কিছুক্ষণ পর সবাইকে চমকে দিয়ে নতুন সিদ্ধান্ত আসে নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে। সেখানে বলা হয়, ‘রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে তিন ওয়ানডের প্রথমটি আজ খেলার কথা ছিল আমাদের। তবে, পাকিস্তানের জন্য নিউজিল্যান্ড সরকারের সতর্কতামূলক নির্দেশনা বেড়ে যাওয়া আর মাঠে থাকা নিউজিল্যান্ডের নিরাপত্তা উপদেষ্টাদের দেওয়া নির্দেশনা মেনে নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, ব্ল্যাকক্যাপসরা সফরটি চালিয়ে যাবে না। এখন দলটির পাকিস্তান ছাড়ার প্রস্তুতি চলছে।’

আর তাতেই বাতিল হয়ে যায় তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টির এই সিরিজটি। ফলে প্রায় দেড় যুগ পর পাকিস্তান সফর করতে এসে না খেলেই ফিরে যাচ্ছে নিউজিল্যান্ড।

আইনিউজ/এসডিপি 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়