ঢাকা, শুক্রবার   ২২ অক্টোবর ২০২১,   কার্তিক ৬ ১৪২৮

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫৭, ১৩ সেপ্টেম্বর ২০২১
আপডেট: ২২:২৭, ১৩ সেপ্টেম্বর ২০২১

সড়কের পাশ থেকে মৃত বানর উদ্ধার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সড়কের পাশ থেকে মৃত বানর উদ্ধার করা হয়েছে। উপজেলার ভানুগাছ সড়কে বেলতলী এলাকায় রাবার বাগানের কাছে রাস্তার পাশে মৃত অবস্থায় বানরটিকে পড়ে থাকতে দেখেন বাগানের পাহারাদার।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে চা বাগানের পাহারাদার বানরটিকে পড়ে থাকতে দেখেন। পরে লাউয়াছড়া বন ও জীববৈচিত্র্য রক্ষা আন্দোলনের যুগ্ম আহ্বায়ক কাজী সামসুল হককে খবর দেন তারা।

সেখান থেকে লাউয়াছড়া বনের অবস্থান ১ কিলোমিটারের মধ্যে। পথচারীরা জানান, প্রায় সময় এই লাকায় দলবেঁধে বানর ঘুরতে দেখা যায়। ধারণা করা হচ্ছে, বানরটি বৈদ্যুতিক দুর্ঘটনায় বা কোন যানবাহনের আঘাতে মারা গেছে। বানরটির লেজে আঘাতের চিহ্নও রয়েছে।

কাজী সামসুল হক জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থলে ছুটে আসি। এসে দেখি বানরটি মৃত অবস্থায় রাস্তার পাশে পড়ে আছে। বন বিভাগকে ফোন করেছিলাম, হয়তো নেটওয়ার্কের সমস্যার কারণে সংযোগ পাচ্ছিনা।

তিনি জানান, বৈদ্যুতিক শকে বানরটি মৃত্যু হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের মৌলভীবাজার রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, বানরটি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে। পাশেই লাউয়াছড়া জাতীয় উদ্যান। সেখান থেকে প্রাণীটি এখানে এসেছিলো বলে ধারণা করছি। মৃত বানরটি আমরা লাউয়াছড়ার জানকিছড়া এলাকায় মাটিচাপা দিয়েছি।

আইনিউজ/সাজু মারছিয়াং/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়