ঢাকা, বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৩ ১৪২৭

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৪৩, ৬ ফেব্রুয়ারি ২০২১
আপডেট: ১৩:৫২, ৬ ফেব্রুয়ারি ২০২১

ডা. রফিকুল ইসলামকে দিয়ে শুরু হবে সুনামগঞ্জে টিকাদান কর্মসূচি

ডা. মোহাম্মদ রফিকুল ইসলাম

ডা. মোহাম্মদ রফিকুল ইসলাম

সারাদেশে একযোগে করোনার টিকাদান কর্মসূচি শুরু হবে রোববার (৭ ফেব্রুয়ারি) থেকে। সুনামগঞ্জে এই কার্যক্রম শুরু হবে জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. মোহাম্মদ রফিকুল ইসলামের শরীরে টিকা প্রয়োগের মধ্য দিয়ে।

শনিবার (৬ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করে সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন জানান, ‘সুনামগঞ্জে সর্বপ্রথম করোনাভাইরাসের ভ্যাকসিন নেবেন সদর হাসপাতালের আরএমও ডা. রফিকুল ইসলাম। রোববার (৭ ফেব্রুয়ারি) তিনি এ টিকা নেবেন। তিনি টিকা নিতে আগ্রহী। আমি মনে করি, এটা সুনামগঞ্জের মানুষের জন্য একটা ইতিহাস হয়ে থাকবে।’

আরও পড়ুন: মৌলভীবাজারে করোনা টিকা প্রথম নেবেন সংসদ সদস্য নেছার আহমদ

এই বিষয়ে আরএমও ডা. মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, ‘আমি করোনাভাইরাসের ভ্যাকসিন নেয়ার জন্য প্রস্তুত। আমার কোনো ভয় নেই বরং আগামীকাল প্রথমে করোনার টিকা নিতে পারব ভেবে নিজেকে খুব আনন্দিত মনে হচ্ছে। আমি সুনামগঞ্জের মানুষকে বলতে চাই গুজবে কান দেবেন না। করোনার টিকাই পারে আমাদের নিরাপদ রাখতে, করোনা থেকে বাঁচাতে।’

তিনি আরও বলেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই, যার উদ্যোগে আমরা করোনা ভ্যাকসিন পেয়েছি। তার কাছে স্বাস্থ্য বিভাগ চিরকৃতজ্ঞ।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে নার্স রুনু ভেরোনিকা কস্তাকে ভ্যাকসিন দেয়ার মধ্য দিয়ে দেশে শুরু হয়েছে করোনা প্রতিরোধী টিকাদান কর্মসূচি। সেদিন মোট ২৬ জনকে টিকা দেওয়া হয়।

কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে দুই দিনে মোট ৫৬৭ জনকে টিকা দেওয়া হয়।

আইনিউজ/এসডিপি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়