ঢাকা, শুক্রবার   ১৪ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৯ ১৪২৭

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪০, ২০ জুন ২০২০
আপডেট: ০০:০৬, ২১ জুন ২০২০

করোনা পজেটিভ জেনেও ১ সপ্তাহ ধরে ঘুরে বেড়িয়েছেন , আড্ডা দিয়েছেন

মৌলভীবাজার সদর উপজেলার পূর্ব হিলালপুরে এক সিএনজি চালকের করোনা সন্দেহে নমুনা কালেকশন করা হয় গত ১০ জুন। ১৬ জুন তার করোনা পজেটিভ আস। বিষয়টি জানিয়ে এই রোগীকে আইসোলেশনে থাকতে বলে মৌলভীবাজার সিভিল সার্জন কার্যালয় এবং প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়।

কিন্তু এই ব্যক্তি আইসোলেশনে না থেকে সেদিন থেকেই সিএনজি চালিত অটোরিকশা চালিয়ে যাত্রী পরিবহন করেছেন শুক্রবার (১৯ জুন) পর্যন্ত। আড্ডা দিয়েছেন বিভিন্ন চায়ের দোকানে। সেলুনে গিয়ে চুল দাঁড়ি কেটেছেন । এই তথ্য জানিয়েছেন মৌলভীবাজার সদর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফুল ইসলাম।

তিনি বলেন- স্বাস্থ্য বিভাগের মাধ্যেমে আমরা অভিযোগ পেয়ে এই ব্যক্তির আইসোলেশন নিশ্চিত করেছি । তার বয়স ৫০ বছর । ঘরে প্রাপ্ত বয়স্ক ছেলেমেয়ে রয়েছে। আমরা জানতে পেরেছি তিনি প্রায় এক সপ্তাহ আগে করোনা পজিটিভ। এটা জানার পরও গতকাল শুক্রবার (১৯ জুন) পর্যন্ত সেলুনে-চায়ের দোকান-ভিন্ন ইউনিয়নে বেড়াতে গিয়েছেন, সি এন জি চালিয়েছেন।

আজ শনিবার (২০ জুন) আমরা তার বাড়ি, সেলুন ও সম্ভাব্য অন্যান্য জায়গায় লকডাউন করেছি। আক্রান্ত এই ব্যক্তির বাড়ির পাশে কাবাডি খেলার জন্য অনেক তরুণদের পেয়েছি। এই রকম দায়িত্বজ্ঞানহীন আচরণ আমাদেরকে আহত করেছে। সংক্রমণ আইনে কোন শাস্তি দেওয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন , আমরা সতর্ক করে দিয়ে এসেছি, কোন শান্তি দেওয়া হয়নি। তবে আমরা নজর রাখছি।

সিভিল সার্জন তৌউহীদ আহমেদ বলেন এই রকম দ্বায়িত্বজ্ঞানহীন কাজ করোনা বিরুদ্ধে আমাদের যুদ্ধকে কঠিন করে দিচ্ছে। সবার পেছনে পুলিশ বা স্বাস্থ্যবিভাগের কর্মি দেওয়া যাবেনা। মানুষ নিজে সচেতন না হলে কঠিন। এই রকম ঘটনা যেনো আর না ঘটে তাই প্রশাসনের কঠোর হওয়া প্রয়োজন।

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়