ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১,   ফাল্গুন ১৮ ১৪২৭

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪১, ২০ জানুয়ারি ২০২১

মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেলেন বশেমুরবিপ্রবি’র সহকারী রেজিস্ট্রার

ফারজানা ইসলাম পদক তুলে দেয়া হচ্ছে

ফারজানা ইসলাম পদক তুলে দেয়া হচ্ছে

শিক্ষা ও প্রকাশনায় বিশেষ কৃতিত্বের স্বাক্ষরস্বরূপ `মাদার তেরেসা মেমোরিয়াল অ্যাওয়ার্ড-২০২০' অর্জন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সহকারী রেজিস্ট্রার ফারজানা ইসলাম। মাদার তেরেসা রিসার্চ কাউন্সিল কর্তৃক এ বছর তার হাতে এই বিশেষ সম্মাননা পদক তুলে দেয়া হয়েছে।

বাংলাদেশ শিশু কল্যাণ মিলনায়তনে অনুষ্ঠিত এক বিশেষ সভায় তার হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়।

জানা গেছে, `দ্য বাংলাদেশ লেবার অ্যাক্ট, ২০০৬' এবং `দ্য কোম্পানিজ অ্যাক্ট, ১৯৯৬'- এ বই দু'টির উপর ভিত্তি করে তাকে এ অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়েছে। 

অ্যাওয়ার্ড পেয়ে উচ্ছ্বসিত ফারজানা ইসলাম আইনিউজকে জানান, `প্রতিটা পুরস্কার বা সম্মননাই অত্যন্ত গর্বের ও আনন্দের। এতদসত্ত্বেও, বিশ্বের একজন আলোকবর্তিকার বাহক সমতুল্য ও মহীয়সী নারীর নামের এই অ্যাওয়ার্ড গ্রহণ করে খুবই ভালো লাগছে এবং নিজেকে গর্বিত মনে করছি। এই অ্যাওয়ার্ড কমিটির সঙ্গে সংশ্লিষ্ট সকলকে অসংখ্য ধন্যবাদ এবং তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।'

উল্লেখ্য, এই অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবেদ খান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপবিষ্ট ছিলেন বিশিষ্ট শিশু সাহিত্যিক আলী ইমাম এবং অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন মাদার তেরেসা রিসার্চ কাউন্সিলের চেয়ারম্যান গোলাম কাদের। 

Green Tea
শিক্ষা ও ক্যাম্পাস বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়