ঢাকা, মঙ্গলবার   ২৮ জুন ২০২২,   আষাঢ় ১৪ ১৪২৯

জি এম ইমরান, শাবি প্রতিনিধি

প্রকাশিত: ০০:২৬, ১৪ জানুয়ারি ২০২২
আপডেট: ০০:৩২, ১৪ জানুয়ারি ২০২২

মধ্যরাতে শাবি শিক্ষার্থীদের বিক্ষোভ 

বিভিন্ন দাবিতে বিক্ষোভ করছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের ছাত্রীরা। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাত ১২টার দিকে তারা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন।

ছাত্রীরা শীত উপেক্ষা করে হল ছেড়ে বেরিয়ে এসে জড়ো হয়েছেন। বিভিন্ন দাবিতে তারা স্লোগান দিচ্ছেন। রাত আটটা থেকে হলের ছাত্রীরা এক হয়ে প্রভোস্টকে কল দিয়ে তাদের দাবি সম্পর্কে জানান। তবে কোনো সমাধান আসেনি।

শিক্ষার্থীদের অভিযোগ, হলে নানা সমস্যা রয়েছে। এসব সমস্যার সমাধান চেয়ে তারা বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রীহলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদকে কল করেন। 

শিক্ষার্থীরা প্রভোস্টকে ফোন দিলে তিনি বলেন, ‘বের হয়ে গেলে যাও, কোথায় যাবে? আমার ঠেকা পড়েনি।’ শিক্ষার্থীরা বিষয়টি জরুরি উল্লেখ করলে তিনি বলেন, ‘কীসের জরুরি? কেউ তো আর মারা যায়নি।’ 

শিক্ষার্থীরা অভিযোগ করেন, হল প্রভোস্টরা বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে বাজে আচরণ করেন। তারা প্রায় সময়ই বলেন,‘আমরা শিক্ষার্থীদের দয়া করে থাকতে দিয়েছি, এটাই বেশি’।

শিক্ষার্থীদের অভিযোগের বিষয়ে হল প্রভোস্ট জাফরিন আহমেদ সাংবাদিকদের বলেন, ‘এত রাতে হল প্রভোস্টরা আসতে পারছেন না। আমরা তাদের (শিক্ষার্থীদের) বলেছি তারা যেন হলে ফিরে যায়। আমরা সমস্যাগুলো নিয়ে তাদের সঙ্গে বসব।’

আইনিউজ/জিএম ইমরান/এসডি

আইনিউজ ভিডিও 

পিটুনি খেয়ে শামীম ওসমানের কাছে বিচার দিলেন ছাত্রলীগ নেতা

বৃষ্টিস্নাত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

ঘুরে আসুন মৌলভীবাজারের পাথারিয়া পাহাড়

বিস্ময় বালিকা : ১৯৫ দেশের রাজধানীর নাম বলতে পারে

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়