ঢাকা, রোববার   ১৭ অক্টোবর ২০২১,   কার্তিক ২ ১৪২৮

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১০:৫৭, ২৯ মে ২০২০
আপডেট: ১৪:১৩, ২৯ মে ২০২০

আগামীকাল লাইভ কনসার্ট ফর রণেশ ঠাকুর

সুনামগঞ্জের বাউল রণেশ ঠাকুরের ঘর পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। বাদ্যযন্ত্র আর ৪০ বছর ধরে জমানো গানের সংগ্রহশালা সব পুড়ে ছাই। এই শিল্পীর পাশে এবার দাঁড়ানোর উদ্যোগ নিলেন প্রবাসী বাংলাদেশিরা।

রণেশ ঠাকুরের সহায়তায় তারা আয়োজন করেছেন লাইভ কনসার্ট ফর রণেশ ঠাকুর। 'বাদ্যহারা বাউলা গান' নামে এই কনসার্ট অনুষ্ঠিত হবে ৩০ মে শনিবার। সেখানে অংশগ্রহন করবেন বাংলাদেশ, পশ্চিমবঙ্গ ও প্রবাসের বিশিষ্ট শিল্পীরা। শুধু তাই নাই বৃহত্তর সিলেট অঞ্চলের বাউল শিল্পীরাও এতে অংশ নিবেন।

আয়োজকেরা জানিয়েছেন, বাদ্যযন্ত্র ছাড়া এই ব্যতিক্রমী কনসার্টে বাউল রণেশ ঠাকুরের প্রতি সংহতি জানাবেন শিল্পী বাপ্পা মজুমদার, বাউল শফি মন্ডল, শিল্পী আশিক, পিন্টু ঘোষ, জলের গানের রাহুল আনন্দ, শিল্পী কনক আদিত্য, মেঘদলের শিবু কুমার শীল, অবসিকিউর ব্যান্ডের সৈয়দ হাসান টিপুুু, বাউলা’র প্রকাশ, কানাডা থেকে আশিকুজ্জামান টুলু, যুক্তরাষ্ট্র থেকে তাজুল ইমাম, লন্ডন থেকে অমিত দে, গৌরী চৌধুরী, ক্ষ ব্যান্ডের সোহিনী আলম, অষ্ট্রেলিয়া থেকে পারমিতা দে, জার্মানী থেকে শবনম সুরিতা ডানা, ভারত থেকে দোহার ব্যান্ডের রাজীব, সিলেটের বাউল সূর্যলাল দাস, বাউল বশীর উদ্দিন সরকার এবং বাউল রণেশ ঠাকুরও গান করবেন।

লাইভ কনসার্টের সমন্বয়ক উজ্জ্বল দাশ বলেন, বাউল রণেশ ঠাকুরের গানের ঘরে অগ্নিংসযোগের প্রতিবাদ জানানোর পাশপাশি এই বাউলের দুর্দিনে তার পাশে দাঁড়ানোর উদ্দেশ্য থেকেই এই কনসার্টের আয়োজন করা হয়েছে। শুধু রণেশ ঠাকুর নয় সকল বাউলদের এই করোনা পরিস্থিতি সাহায্যের জন্যই এই কনসার্টের আয়োজন।

যেহেতু করোনার কারণে খোলা মাঠে অনুষ্ঠান করা যাবে না তাই ফেসবুকের মাধ্যমেই এই লাইভের কনসার্টের আয়োজন করেছেন আয়োজকরা। সবাই নিজের বাসা থেকে কনসার্টে অংশ নিতে পারবেন এবং বিশ্বের সবপ্রান্তের দর্শকরা একসাথে অনুষ্ঠানটি উপভোগ করতে পারবেন।

বিলেত প্রবাসী শিল্পী গৌরী চৌধুরী প্রবাসী বাংলাদেশিদের পক্ষে বাউল রণেশ ঠাকুরসহ বাউলদের জন্য ফেসবুক ফান্ডরাইজিং শুরু করেছেন। প্রবাসী বাংলাদেশিদের এই উদ্যোগে শরিক হওয়ার জন্য অনুরোধ করেছেন এই শিল্পী।

৩০ মে শনিবার বাংলাদেশ সময় রাত ৮টা, কানাডা সময় সকাল ১০টা, যুক্তরাজ্য সময় বেলা ৩টায় শুরু হওয়া এ অনুষ্ঠানটি তিন ফেসবুক পেজ থেকে সম্প্রচারিত হবে। তিনটি পেজ হলো সিলেটটুডে২৪, নগরনাট ও দাশ এন্ড কোং ।

আইনিউজ/এসডিপি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়