ঢাকা, বৃহস্পতিবার   ১৩ মে ২০২১,   বৈশাখ ৩০ ১৪২৮

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২৩:১৫, ২ মে ২০২১
আপডেট: ২৩:২৬, ২ মে ২০২১

পশ্চিমবঙ্গের নির্বাচনে তারকাখ্যাতি নিয়েও জিততে পারেননি যারা

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন নিয়ে সারাদিন থেকে সরগরম ভারত। প্রতিবেশি দেশ হওয়ায় এর প্রভাব পড়েছে বাংলাদেশের মিডিয়াগুলোতেও। একইসাথে এই নির্বাচনে ছিলো জনপ্রিয় তারকা, সেলিব্রেটিদের সরাসরি অংশগ্রহণ। 

প্রায় অধিকাংশ তারকাদের এই অংশগ্রহণের ব্যাপারটা নিয়ে সমালোচনা শুরু হয়েছিলো নির্বাচনের পূর্বেই। টলিউডের অভিনয় জগতের এসব তারকারা জনগণের পক্ষে কতোটুকু থাকবেন বা একসাথে দুই ক্ষেত্রের কাজ কিভাবে করবেন এসব নিয়ে উঠেছিলো আলোচনা।

এরই প্রেক্ষিতে দেখা যাচ্ছে নির্বাচনে বড় বড় দল থেকে দাঁড়ানো তারকাদের একাংশ হেরেছেন তাদের আসনে। কেউ কেউ হেরেছেন একেবারেই বিপর্যস্তভাবে!

যশ দাশগুপ্ত: 

এবারের বিধানসভা নির্বাচনে চণ্ডীতলা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছেন অভিনেতা যশ দাশগুপ্ত। এ আসনে তৃণমূলের প্রার্থী স্বাতী খান্দেকর বিজয়ী হয়েছেন।

সায়নী ঘোষ: 

আসানসোল দক্ষিণ কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন অভিনেত্রী সায়নী ঘোষ। কিন্তু এ আসনে বিজেপির তারকা প্রার্থী অগ্নিমিত্রা পাল জয়ী হয়েছেন।

লকেট চট্টোপাধ্যায়: 

চুঁচুড়ায় বিধানসভার ভোটে বিজেপির হয়ে লড়েছেন অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়। কিন্তু তৃণমূল কংগ্রেসের প্রার্থী অজিত মজুমদারের কাছে হেরেছেন এই অভিনেত্রী।

রুদ্রনীল ঘোষ: 

ভবানীপুর আসন থেকে বিজেপির হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। এতে তৃণমূলের প্রার্থী শোভন দেব চট্টোপাধ্যায় বিজয়ী হয়েছেন।

তনুশ্রী চক্রবর্তী:

বিজেপির হয়ে শ‌্যামপুর আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী। কিন্তু তৃণমূলের প্রার্থী কালীপদ মণ্ডল এ আসনে বিজয়ী হয়েছেন।

কৌশানী মুখার্জি: 

কৃষ্ণনগর উত্তর আসনে তৃণমূলের হয়ে নির্বাচনে লড়েন অভিনেত্রী কৌশানী মুখার্জি। তবে বিজেপি প্রার্থী মুকুল রায়ের কাছে হেরে গেছেন এই অভিনেত্রী।

সায়ন্তিকা বন্দ‌্যোপাধ‌্যায়: 

বাকুড়া আসনে হেরেছেন তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ‌্যোপাধ‌্যায়।

শ্রাবন্তী চট্টোপাধ্যায়: 

বেহালা পশ্চিম কেন্দ্রে বিজেপির প্রার্থী হয়েছিলেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। তার বিপরীতে বিজয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

নিজ আসনে হেরেও কি মুখ্যমন্ত্রী হতে পারবেন মমতা?

নিজ আসনে জিততে পারেননি তৃণমূলের নেত্রী মমতা ব্যানার্জি। নন্দীগ্রামে মমতার এই পিছিয়ে পড়াকে কেন্দ্র করে উঠছে প্রশ্ন। এমন অবস্থায় তৃণমূল ক্ষমতায় ফিরলেও নিজ আসনে হেরে যাওয়া মমতা ব্যানার্জি কী মুখ্যমন্ত্রী থাকতে পারবেন ?

বেহাল অবস্থায় বিজেপি। এমন অবস্থায় তাদের স্বস্তি দিচ্ছে শুধু নিজ আসন নন্দীগ্রামে মমতার পিছিয়ে পড়া। একসময়ে মমতার ঘনিষ্ট সহযোগী থাকলেও বর্তমানে মমতার প্রতিপক্ষ শুভেন্দু অধিকারী তিন হাজারের বেশি ভোটে নন্দগ্রামে এগিয়ে আছেন। এমন অবস্থায় মমতা কি আবার মুখ্যমন্ত্রীর আসনে ফিরতে পারবেন? এ বিষয়ে বিস্তারিত...

আইনিউজ/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়