ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২,   মাঘ ১৪ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:১১, ১ ডিসেম্বর ২০২১

ব্রাজিলের মসজিদে হামলা, পোড়ানো হয়েছে পবিত্র কোরআন

ব্রাজিলের একটি মসজিদে হামলা করেছে দুষ্কৃতিকারীরা। এসময় তাঁরা অগ্নিসংযোগ করে ও মসজিদের দেয়ালে কুরুচিপূর্ণ কথাও লিখে দেয়। এছাড়াও তখন পুড়িয়ে দেওয়া হয়েছে পবিত্র কোরআন।

ব্রাজিলের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রদেশ পারানের শহর পোন্তা গ্রোসায় একটি মসজিদে এ ঘটনা ঘটেছে। গত ২৬ নভেম্বর এই ঘটনা ঘটে বলে জানাচ্ছে আরব নিউজ।

জানা যায়, ফযরের নামাজের আগে হুসাইনিয়া নামে ওই মসজিদে কয়েকজন অজ্ঞাত প্রবেশ করে। পরে সেখানে ভাঙচুর করা হয়। পবিত্র কুরআনে দেওয়া হয় আগুন। সেইসঙ্গে মসজিদের দেওয়ালে লিখে দেওয়া কুরুচিপূর্ণ বক্তব্য।

তবে এই  হামলাটি কারা করেছে সে বিষয়ে এখনো নিশ্চিত কিছু জানায়নি কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা ইরান বংশোদ্ভূত শেইখ মাহমুদ সামছি বলেন, আমি প্রথমে কিছু পোড়ার গন্ধ পাই। মনে করেছিলাম রাস্তা থেকে সেই গন্ধ আসছে। পরে মসজিদে গিয়ে দেখি সবকিছু লন্ডভন্ড হয়ে পড়ে আছে।

ব্রাজিলের ইমাম আলি মসজিদের পরিচালক স্লেইমান জাবেদ বলেন, হুসাইনিয়া মসজিদের একটি টেবিলে দুষ্কৃতিকারীরা আগুন দিয়েছে। ওই টেবিলের ওপর পবিত্র কুরআন রাখা ছিলো। আগুনে কুরআন শরীফ পুড়ে গেছে।

তিনি আরও বলেন, ধর্মীয় ভেদাভেদ ও উত্তেজনা সৃষ্টি করতেই এই ঘটনা ঘটানো হয়েছে বলে মনে করি আমি। হামলাকারীরা হয়তো আরও অনেক কিছু আগুনে পোড়াতে চেয়েছিলো। কিন্তু ফযরের নামাজের জন্য যখন মুসল্লিরা নামাজে আসতে শুরু করে তখন তারা পালিয়ে যায়।

আরব নিউজ জানায়, পোন্তা গ্রোসা শহরে প্রায় ৪০ বছর আগে এই মসজিদটির নির্মাণ করেছিলো ব্রাজিলে বসবাসরত লেবানিজ কমিউনিটি। এই মসজিদে বর্তমানে লেবাননের অভিবাসী বাদেও পাকিস্তান, তিউনেশিয়া, সিরিয়া ও সাহারা মরুভূমির আশপাশের দেশগুলো থেকে আসা অভিবাসীরা নামাজ আদায় করেন।

আইনিউজ/এসডি

আরও পড়ুন- 

দেখুন আইনিউজের বিভিন্ন ভিডিও খবর

লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়া, দেশে চিকিৎসা নেই

শ্রীমঙ্গল পৌরসভায় চতুর্থবার মেয়র হলেন মহসীন মিয়া মধু

মৌলভীবাজারে ১৩৩ টাকায় পুলিশে চাকরি পেলেন ৪০ বেকার তরুণ

পাকিস্তান দলকে সমর্থনকারী বাংলাদেশিদের বিরুদ্ধে নেওয়া হবে আইনি ব্যবস্থা

বাংলাদেশের সাংস্কৃতিক উৎসবে মুগ্ধ বিদেশিনী

মৌলভীবাজারের সৈয়দ মোয়াজ্জেম আলী ভারত সরকারের পদ্মভূষণ পদকে ভূষিত

এছাড়াও যে কোনও ভিডিও সংবাদের জন্য ভিজিট করুন আইনিউজের ভিডিও আর্কাইভস

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়