ঢাকা, বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১,   মাঘ ১৫ ১৪২৭

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭:০২, ৩০ নভেম্বর ২০২০
আপডেট: ১৭:০৫, ৩০ নভেম্বর ২০২০

ম্যারাডোনাকে সম্মান জানিয়ে মেসির হলুদ কার্ড, যা বললেন রেফারি

ম্যারাডোনাকে সম্মান জানিয়ে হলুদ কার্ড পান মেসি

ম্যারাডোনাকে সম্মান জানিয়ে হলুদ কার্ড পান মেসি

স্প্যানিশ লা লিগায় ওসাসুনার বিপক্ষে গোল করেই ডিয়েগো ম্যারাডোনাকে স্মরণ করেন লিওয়েন মেসি। সম্মান জানাতে গিয়ে হলুদ কার্ড পেতে হলো মেসিকে। যে রেফারি হলুদ কার্ড দেখিয়েছেন, তিনি নিয়মের বেড়াজালে বন্দি হয়ে নিতান্তই বাধ্য হয়ে এই কাজ করেছেন।

এদিকে মেসিকে দেখানো হলুদ কার্ডটি প্রত্যাহারের জন্য ফিফাকে অনুরোধ করেছেন রেফারি আন্তোনিও ম্যাথিউ। কার্ড দেখানোর পর থেকেই অনুশোচনায় পুড়ছেন ম্যাথিউ।

এ ব্যাপারে তিনি বলেন, আমি যখন হলুদ কার্ডটি বের করার জন্য পকেটে হাত দিয়েছি তখন আমার হৃদয়টা ভেঙে গিয়েছিল। আমি মনে করি ফিফার এই নিয়মটার (জার্সি খুললে হলুদ কার্ড) ব্যতিক্রম কোনো নিয়ম তৈরি করা উচিত। 

তিনি আরো বলেন, যখন কেউ কৃষ্ণাঙ্গ নির্যাতন বিরোধী আন্দোলন (ব্ল্যাক লাইভস ম্যাটার) সমর্থন করে অথবা কোনো কিংবদন্তিকে সম্মান জানায় তখন ফিফার এটি ক্ষমা করে দেয়া উচিৎ। মেসি নিয়ম ভঙ্গ করায় হৃদয়ভাঙা কষ্ট নিয়েই আমি কার্ড দেখাতে বাধ্য হয়েছি। ম্যারাডোনা একজন কিংবদন্তি। আমি আশা করব লা লিগা অথবা ফিফা মেসিকে দেখানো হলুদ কার্ডটি প্রত্যাহার করে নেবে।

উল্লেখ্য, রোববার ন্যু ক্যাম্পে ওসাসুনাকে ৪-০ গোলে হারায় বার্সেলোনা। ৭৩ মিনিটে দলের পক্ষে চতুর্থ গোলটি করেন মেসি। গোলের পর জার্সি খোলে প্রার্থনার ভঙ্গিতে উদযাপন করেন মেসি।

উদযাপনের সময় ক্যাম্প ন্যুতে ম্যারাডোনার ছবির দিকে তাকিয়ে ছিলেন মেসি এবং দুই হাত প্রার্থনার ভঙ্গিতে ওপরে তুলে রেখেছিলেন। আর তাই পেতে হলো তাকে হলুদ কার্ড।

আইনিউজ/এসডিপি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়