ঢাকা, রোববার   ০১ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৭ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩২, ১৯ জুলাই ২০২১
আপডেট: ১৫:৩৮, ১৯ জুলাই ২০২১

এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ

চলতি বছরের এসএসসি পরীক্ষার্থীদের জন্য প্রথম পর্যায়ে তিন সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর। 

নির্দেশনা অনুযায়ী, ১২টি সপ্তাহে মোট ২৪টি অ্যাসাইনমেন্ট করতে হবে এসএসসি পরীক্ষার্থীদের। গ্রুপভিত্তিক তিনটি নৈর্বাচনিক বিষয়ে এসব অ্যাসাইনমেন্ট করতে হবে।

রোববার রাতে মাউশির পরিচালক প্রফেসর মোহাম্মদ বেলাল হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তি সংস্থাটির ওয়েবসাইটে প্রকাশ করা হয়। অ্যাসাইনমেন্টের পাশাপাশি প্রকাশ করা হয়েছে অ্যাসাইনমেন্ট বিতরণ ও মূল্যায়ন নির্দেশিকাও।

করোনাভাইরাসের কারণে এবার সব বিষয়ে না নিয়ে কেবল গ্রুপভিত্তিক নৈর্বাচনিক তিন বিষয়ে নেওয়া হবে। অ্যাসাইনমেন্টের ভিত্তিতে এ বিষয়গুলোর সংক্ষিপ্ত পাঠ্যসূচি শেষ করা হবে।

এর আগে করোনা পরিস্থিতি অনুকূলে এলে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত পাঠ্যসূচির আলোকে গ্রুপভিত্তিক শুধু তিনটি নৈর্বাচনিক বিষয়ের ওপর সময় ও পরীক্ষার নম্বর কমিয়ে এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমানের পরীক্ষা নেওয়া হতে পারে বলে জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এ বছরের নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে এসএসসি ও সমমান এবং ডিসেম্বরের প্রথম সপ্তাহে এইচএসসি ও সমমান পরীক্ষার সম্ভাব্য সময়সূচি।

আইনিউজ/এসডিপি 

Green Tea
শিক্ষা ও ক্যাম্পাস বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়