ঢাকা, বৃহস্পতিবার   ১৩ মে ২০২১,   বৈশাখ ৩০ ১৪২৮

আইনিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫২, ২৭ এপ্রিল ২০২১
আপডেট: ১২:৫৭, ২৭ এপ্রিল ২০২১

মুখ দিয়ে অক্সিজেন দেওয়ার চেষ্টা করেও আক্রান্ত স্বামীকে বাঁচাতে পারেননি স্ত্রী

করোনায় বেসামাল অবস্থায় প্রতিবেশী দেশ ভারত। ইতোমধ্যেই করোনা মহামারী দেশটির অর্থনীতির ধ্বস নামিয়ে দিয়েছে, এবার করোনা মেতে উঠেছে প্রাণ হরণে। প্রায় প্রতিদিনই রেকর্ড সংখ্যক মৃত্যু হচ্ছে দেশটিতে। এমন অবস্থায় দেখা দিয়েছে অক্সিজেনের সংকট, প্রতিদিন অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন হাজারো রোগী। 

ভারতের এমন অবস্থায় সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এক হৃদয়বিদারক ছবি। ছবিটিতে দেখা যায় অটোরিকশায় করোনায় আক্রান্ত স্বামীকে বাঁচাতে নিজের মুখ দিয়ে অক্সিজেন দেওয়ার চেষ্টা করছেন এক স্ত্রী। কোনোভাবেই যেন প্রিয় মানুষটি না চলে যায়। স্বামীকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন স্ত্রী। এমন ছবি, এমন আকুলতা, এমন পরাজয় কার চোখের কোল সামলে রাখবে- সে বাঁধ ভেঙে যাবে, মনের সুউচ্চ দেয়াল টপকে হাহাকার বেরিয়ে আসবে, আসছে। 

নিঃশ্বাস ছোট হয়ে আসছে। অক্সিজেন পাচ্ছেন না। ক্রমেই শ্বাস ছোট হয়ে আসছে। স্ত্রীর সামনে স্বামী শ্বাস নিতে পারছে না, অক্সিজেন নিতে পারছে না। স্বামী ছোটফট করছেন- স্ত্রী কিভাবে সহ্য করেন। নিজের মুখ স্বামীর মুখে ডুবিয়ে অক্সিজেন দেওয়ার চেষ্টা করেন। স্ত্রী জানেন না তার মুখ থেকে অক্সিজেন যেতে পারে না, যাবে কার্বন ডাই অক্সাইড। 

যখন প্রিয় মানুষটি মৃত্যুর যন্ত্রণায় ছটফট করতে থাকে তখন পৃথিবীর কোনো যুক্তিই মাথায় কাজ করে না। 

ঘটনাটি ভারতের উত্তর প্রদেশের আগ্রার। করোনা আক্রান্ত স্বামীকে একটি অটোরিকশায় চাপিয়ে হাসপাতাল নেওয়ার পথে স্ত্রী এভাবে স্বামীকে বাঁচিয়ে রাখার চেষ্টা করছিলেন। কিন্তু পারেননি, স্বামী সাড়া দেননি। মারা গেছেন। 

এই ছবিটির ছড়িয়ে পড়ায় নানারকম প্রতিক্রিয়া হচ্ছে। সারাবিশ্ব ভারতের এই অবস্থার জন্য প্রার্থনা করছে।  

আইনিউজ/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়