ঢাকা, রোববার   ১১ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭:১৯, ৬ এপ্রিল ২০২১
আপডেট: ১৭:২৪, ৬ এপ্রিল ২০২১

সত্যিই কি অবসর নিচ্ছেন তামিম ইকবাল?

তামিম ইকবাল

তামিম ইকবাল

বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। শোনা যাচ্ছে আন্তর্জাতিক ক্যারিয়ার দীর্ঘ করতে ক্রিকেটের যেকোনো এক ফরম্যাট থেকে শিগগিরই অবসর নিবেন তিনি। এবার এ বিষয়ে মুখ খুলেছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার।

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজ খেললেও ব্যক্তিগত কারণে টি-২০ সিরিজে খেলেননি তামিম। তাই অনেকের ধারণা, টি-২০ ফরম্যাট থেকেই বিদায় নিতে যাচ্ছেন তামিম। টাইগার ওপেনার এমন ইঙ্গিত দিলেও সেটা অনেকটা নিশ্চিত হয়েছে হাবিবুল বাশার সুমনের ভাষায়।

এ প্রসঙ্গে গণমাধ্যমকে বাশার বলেন, তামিম এই মুহূর্তে টেস্ট ও ওয়ানডে নিয়েই বেশি ভাবছে। টি-২০ থেকে কিন্তু একদম পুরোপুরি বিদায় নেয়নি। তবে আসন্ন টি-২০ বিশ্বকাপের বিষয়টা মাথায় রেখেছে সে। এরপর এই ফরম্যাট থেকে বিদায় নিতে পারে।

জাতীয় দলের সাবেক অধিনায়ক আরো বলেন, একটা না একটা সময় নতুন কাউকে তো আসতেই হবে। এটা ৩-৪ বছর পরে হোক, কিংবা তারও আগে হোক। আমরা নতুনদের কাছ থেকে সাকিব-তামিমের মতো পারফরম্যান্স আশা করছি। এটা কিন্তু সবার দ্বারা সম্ভব হবে না। 

বাশার যোগ করেন, সাকিব-তামিমও কিন্তু এখনকার অবস্থানে আসতে ২-৩ বছর বা আরো বেশি সময় নিয়েছে। আমরা যদি ধৈর্য্য ধরে একটু সময়ে দিই তাহলে ভালো কিছু সম্ভব। ছেলেরা কিন্তু যথেষ্ট প্রতিভাবান।

উল্লেখ্য, ২০০৭ সালে তামিম ইকবালের একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে এবং একই বছর তিনি তার প্রথম টেস্ট ম্যাচ খেলেন। তিনি ডিসেম্বর ২০১০ থেকে সেপ্টেম্বর ২০১১ পর্যন্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণেই তার সেঞ্চুরি রয়েছে এবং প্রথম বাংলাদেশী হিসেবে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান করেন।

আইনিউজ/এসডিপি 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়