ঢাকা, রোববার   ১১ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭

স্পোর্টস প্রতিবেদক

প্রকাশিত: ১১:২৯, ৮ এপ্রিল ২০২১
আপডেট: ১১:৩০, ৮ এপ্রিল ২০২১

পোর্তোকে ২ গোলে হারিয়ে সেমিফাইনালে চেলসি

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে যাওয়ার কাজটা সহজ করে ফেলেছে চেলসি। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে পোর্তোকে তাদেরই মাঠে ২-০ গোলে হারিয়েছে ব্লুজরা। 

এর আগে আন্তর্জাতিক বিরতি থেকে ফেরার প্রথম ম্যাচে ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট ব্রমের বিপক্ষে নিজেদের মাঠে ৫-২ ব্যবধানে বিধ্বস্ত হয়েছিল চেলসি। সেই দুঃস্মৃতি তরতাজা থাকতেই পোর্তোর মুখোমুখি হতে স্পেন সফরে যায় টমাস টুখেলের দল। করোনার কারণে লড়াইটি হয়েছে সেভিয়ার মাঠ র‌্যামন সানচেজ পিজুয়ানে। 

প্রথমার্ধেই কোচ টুখেলের মন থেকে সব শঙ্কা দূর করে দেন ম্যাসন মাউন্ট। ৩২তম মিনিটে জোর্গিনহোর পাস থেকে প্রতিপক্ষের এক খেলোয়াড়কে বোকা বানানো ইংলিশ মিডফিল্ডারের শট জড়ায় পোর্তোর জালে। 

গোল হজমের পর সমতায় ফিরতে চেষ্টা করে পর্তুগিজ চ্যাম্পিয়নরা। তবে সেই সুযোগ দেয়নি চেলসির রক্ষণভাগ। পেপের একটি হেড দুর্দান্তভাবে রুখে দেন গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডি। রক্ষণভাগ সামাল দেওয়ার পাশাপাশি শেষদিকে দ্বিতীয় গোল আদায় করে নেয় ইংলিশ জায়ান্টরা। ৮৫তম মিনিটে ব্লুজদের ব্যবধান দ্বিগুণ করেন বেন চিলওয়েল। 

এর আগে পোর্তোর গোলপোস্টে লাগে বদলি হিসেবে মাঠে নামা ক্রিস্টিয়ান পুলিসিচের শট। ম্যাচের বাকি সময় গোল করার চেষ্টা করেও পারেনি পোর্তো।

দু’দলের ফিরতি লেগ হবে ১৩ এপ্রিল (মঙ্গলবার), একই মাঠে। 

আইনিউজ/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়