ঢাকা, রোববার   ০১ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৭ ১৪২৮

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০৩:৩০, ২১ মে ২০২০
আপডেট: ২৩:২৫, ২১ মে ২০২০

ভাইরাল গানটি রণেশ ঠাকুর নয়, গেয়েছেন মল্লিক ঐশ্বর্য

সুনামগঞ্জের দিরাইয়ের উজানধলে বাউল শিল্পী রণেশ ঠাকুরের গানঘরে অগ্নিসংযোগ নিয়ে একটি গান ফেসবুকে ভাইরাল হয়েছে। রণেশ ঠাকুরের গাওয়া গান মনে করে এটা ব্যাপক জনিপ্রয়তাও পেয়েছে।

ইউটিউব, ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় গানটি শেয়ার হেচ্ছে।

তবে রণেশ ঠাকুর আই নিউজকে বলেছেন  ভাইরাল হওয়া গানটি তিনি গাননি।

'আমার চাইর দশকের বাদ্যযন্ত্র, গানের খাতা নথিপত্র, পুড়াইয়া করেছে ছাই, মনের দুঃখ কার কাছে জানাই, ...আমার দোষ কি শুধু গান গাওয়া, না ভাটির দেশে উজান বাওয়া, কোন দোষে শাস্তি পাইলাম, একবার শুধু জানবার চাই...' -এরকম কথার গানটি মঙ্গলবার থেকে ফেসবুকে ভাইরাল হয়েছে।

খুঁজ নিয়ে জানা গেছে, গানটি গেয়েছেন গানের দল ‘জলের গান’ এর সদস্য শিল্পী মল্লিক ঐশ্বর্য । কথা ও সুর করেছেন মল্লিক ঐশ্বর্য । এতে শাহ আব্দুল করিমের  বিখ্যাত গান ‘মনের দুঃখ কার কাছে জানাই’ কথাটি আছে এবং এ গানকে অনুস্মরণ করা হয়েছে।। গানে রয়েছে বেশ যত্ন ও আবেগ।

এ ব্যাপারে রণেশ ঠাকুর বলেন, ফেসবুকে ছড়িয়ে পড়া গানটি আমি শুনেছি। আমার গানঘরে অগ্নিসংযোগের ঘটনা নিয়ে গানটি লেখা হয়েছে। তবে এটি আমার গান নয়। কে গেয়েছেন আমি তাও জানি না।

এ ব্যাপারে মল্লিক ঐশ্বর্যের সাথে এব্যাপারে যোগাযোগ করার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গত রোববার রাতে সুনামগঞ্জের দিরাই উপজেলার উজানধল গ্রামে বাউল সম্রাট শাহ আবদুল করিমের শিষ্য বাউল রণেশ ঠাকুরের গানের আসর ঘর পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। এতে তার ৪০ বছরের সঙ্গীত সাধনার সব যন্ত্রপাতিসহ গানের খাতাটিও পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় বুধবার একজনকে আটক করেছে পুলিশ।

ভিডি লিংক

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়