ঢাকা, মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১৭ ১৪২৭

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪৯, ৩০ মে ২০২০

কালি দিয়ে মুখ ঢেকে প্রতিবাদ জানালেন রাহুল আনন্দ

সংহতি জানাতে এসে কালি দিয়ে মুখ ঢেকে রণেশ ঠাকুরের গানের ঘরে অগ্নিসংযোগের প্রতিবাদ জানালেন জলের গানের জনপ্রিয় শিল্পী রাহুল আনন্দ।

দুর্বৃত্তদের আগুনে ঘর হারানো সুনামগঞ্জের বাউল রণেশ ঠাকুরের জন্য আয়োজন করা হয় সলিডারিটি কনসার্ট ফর রণেশ ঠাকুর। 'বাদ্যহারা বাউলা গান' নামে এ আয়োজন করেন প্রবাসীরা। কনসার্টে গান গাইছেন বাংলাদেশ, পশ্চিমবঙ্গ ও প্রবাসের বিশিষ্ট শিল্পীরা। অংশ নিচ্ছেন বৃহত্তর সিলেট অঞ্চলের বাউল শিল্পীরাও।

লাইভ এই আয়োজনে অন্য অনেক শিল্পীদের সাথে সংহতি প্রকাশ করে গান গাইতে আসেন জলের গান'র শিল্পী রাহুল আনন্দ।

'আমি কোনো প্রতিবাদ করবো না, আমি কোনো বিচার চাইবো না'- এমনটি বলে কথা শুরু করেন দেশের জনপ্রিয় এই শিল্পী। তবে ব্যতিক্রমী এক প্রতিবাদের মধ্য দিয়ে অনুষ্ঠানের সকল দর্শকদের আবেগতাড়িত করে তুলেন রাহুল আনন্দ। পরবর্তীতে এ অনুষ্ঠানে যারা গান গাইতে আসেন তাদেরও ছুঁয়ে যায় রাহুলের এই প্রতিবাদ।

সংক্ষিপ্ত ভূমিকার পর নিজের গান শুরু করেন রাহুল আনন্দ। 'মুনিয়া যানেরে তোর মনেরেই বেদন, অই তন্ত্রমন্ত্রে পাই না তোরে, আমার ঘরে কে দিলো আগুন'- এমন কথায় গানটি পরিবেশনের সময় রাহুলের প্রতিবাদী কর্মকমান্ড নজড় কাড়ে সবার।

গান গাওয়ার সময় নিজের পুরো মুখ কালি দিয়ে দিয়ে ঢেকে দেন রাহুল আনন্দ। রণেশ ঠাকুরের গানের ঘরে আগুন দেওয়ার মাধ্যমে শিল্পী ও শিল্পের প্রতি যে কলঙ্কজনক ঘটনা ঘটেছে মুখে কালি মাখিয়ে এই ঘটনার প্রতিবাদ জানান তিনি। এসময় নিজের গান ও ছবি আঁকার খাতা ছিড়েও প্রতিবাদ জানান রাহুল আনন্দ।

প্রবাসী বাঙালিদের এই আয়োজনে রাত আটটায় শুরু হওয়া সহযোগি হিসেবে সিলেটটুডে২৪.কমনগরনাট ও দাশ এন্ড কোং এর ফেসবুক পেজ থেকে এ আয়োজন সরাসরি প্রচারিত হচ্ছে।

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়