ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪৭, ১৭ সেপ্টেম্বর ২০২১
আপডেট: ২২:৫০, ১৭ সেপ্টেম্বর ২০২১

পড়ালেখা ভালো না লাগায় পালিয়ে যায় তিন মাদ্রাসা ছাত্রী

পড়ালেখা ভালো না লাগায় জামালপুরের ইসলামপুর দারুত তাক্বওয়া মহিলা ক্বওমী মাদরাসা থেকে তিন ছাত্রী পালিয়ে যায় বলে জানিয়েছেন পুলিশ সুপার নাছির উদ্দিন।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে সংবাদ সম্মেলন করে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, উদ্ধার তিন ছাত্রীর জবানবন্দি রেকর্ডের জন্য আদালতে নেয়া হয়েছে। পরে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

গ্রেফতার হওয়া চার শিক্ষকের ব্যাপারে তিনি বলেন, তারা মানব পাচার মামলা থেকে ছাড় পেলেও শিশুদের নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় তদন্ত সাপেক্ষ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উদ্ধার হওয়া শিক্ষার্থীরা হলো-ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের পোড়ারচর সরদারপাড়া গ্রামের মাফেজ শেখের মেয়ে মীম আক্তার (৯), গোয়ালেরচর ইউনিয়নের সভুকুড়া মোল্লাপাড়া গ্রামের মনোয়ার হোসেনের মেয়ে মনিরা খাতুন (১১) ও সুরুজ্জামানের মেয়ে সূর্য ভানু (১০)।

প্রাথমিকভাবে জানা গেছে, ঘটনার দিন রাতে তারা ট্রেনে করে ইসলামপুর থেকে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে আসে। ট্রেন থেকে নেমে তারা একটি রিকশায় ওঠে। ওই রিকশার চালক ছিল এক কিশোর। তার সঙ্গে কথোপকথনের এক পর্যায়ে ওই তিন শিক্ষার্থী জানায়, তাদের থাকার জায়গা নেই, তাদের যেন থাকার ব্যবস্থা করে দেওয়া হয়। পরে ওই কিশোর মান্ডা এলাকার এক বস্তিতে দেড় হাজার টাকায় একটি কক্ষ ভাড়া নিয়ে দেয় এবং তাদের খাবারের ব্যবস্থা করে। পরে শুক্রবার দিবাগত রাতে কমলাপুর রেলস্টেশনে সিসিটিভি ফুটেজের সূত্র ধরে মুগদার মান্ডা এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়

আইনিউজ/এসডিপি 

Green Tea
সারাবাংলা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়