ঢাকা, মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

হুমায়ুন কবির, রাণীশংকৈল প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫৭, ১৮ অক্টোবর ২০২১

রাণীশংকৈলে শেখ রাসেলের জন্মদিন পালন

'শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস' এই শ্লোগানকে সামনে রেখে ঝরে যাওয়া এক উজ্জল নক্ষত্র শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন উদযাপন করলো রাণীশংকৈল উপজেলা প্রশাসন।

এ উপলক্ষে সোমবার (১৮ অক্টোবর)  সকাল ৭টায়  সহকারি কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহার নের্তৃত্বে পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে এক মিনিট নিরবতা পালন করা হয়।  এ সময় ওসি এসএম জাহিদ  ইকবাল সহ বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন। 

সকাল ৯:৩০ মিনিটে স্কুল, মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের নিয়ে পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নে ১০০টি তাল গাছের চারা রোপন করা হয়। এই বৃক্ষরোপণ কর্মসূচিতে উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, এসিল্যান্ড ইন্দ্রজিত সাহা, কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথ, উপসহকারি কৃষি অফিসার সাদেকুল ইসলামসহ অনেকে অংশগ্রহণ করেন। পরে সকাল সাড়ে ১১ টায় সহকারি কমিশনার (ভূমি) ইন্দ্রজিত সাহার সভাপতিত্বে অলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না। বিশেষ অতিথি ছিলেন, কৃষি কর্মকর্তা সঞ্চলনা দেবনাথ, থান পুলিশের প্রতিনিধি এসআই আব্দুল মোমিন, বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান, মহিলা আ'লী সাধারণ সম্পাদব ফরিদা ইয়াসমিন প্রমুখ। এছাড়াও সামাজিক, রাজৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, কর্মকর্তা এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন। পরে বিভিন্ন ইভন্টে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার দেয়া হয়। 

প্রসঙ্গত, তিন ভাই এবং দুই বোনের মধ্যে রাসেল ছিলেন সর্বকনিষ্ঠজন। অপর চারজন হচ্ছেন শেখ কামাল, শেখ জামাল, শেখ রেহানা এবং দেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভাই-বোনদের মধ্যে শেখ হাসিনা ও শেখ রেহানা ছাড়া কেউই জীবিত নেই। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে পিতা বঙ্গবন্ধু এবং মাতা ফজিলাতুন্নেছাসহ শেখ রাসেলকে ও তার পরিবারের সকল সদস্যরা ঘাতকদের হাতে নিহত হন।

আইনিউজ/হুমায়ুন কবির/এসডি

Green Tea
সারাবাংলা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়