ঢাকা, বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:২১, ২৪ নভেম্বর ২০২১
আপডেট: ২০:৪৮, ২৪ নভেম্বর ২০২১

ধর্ষণ মামলায় কারাগারে, তবুও পেলেন আওয়ামী লীগের নৌকার মনোনয়ন

কোলা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মীর লিয়াকত আলী।

কোলা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মীর লিয়াকত আলী।

আসন্ন চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে মনোনয়ন পেয়েছেন মীর লিয়াকত আলী। তিনি মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান। তবে তিনি ধর্ষণ মামলায় কারাগারে, কারাগারে থেকেই পেয়েছেন নৌকার মনোনয়ন।

সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়ন পরিষদ কক্ষে ২০১৭ সালে এক স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়। সেই মামলার প্রধান আসামি কোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর লিয়াকত আলী বর্তমানে কারাগারে রয়েছেন। কারাগারে থাকা অবস্থায়ই তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেলেন।

মামলা সূত্রে জানা যায়, ইউনিয়ন পরিষদ কক্ষে স্কুলছাত্রী ধর্ষণের ভিডিওটি সমাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়। এ ঘটনায়  ৯ মাস পর ওই স্কুলছাত্রীর মা বাদী হয়ে মুন্সিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। এতে প্রধান আসামি করা হয় চেয়ারম্যান মীর লিয়াকত আলীকে।

এ বিষয়ে সিরাজদিখান থানা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ বলেন, মীর লিয়াকত আলী কারাগারে রয়েছেন। তার পক্ষে আমাদের কাছে সিভি পাঠানো হয়। উপজেলা থেকে যে কয়জন নৌকার মনোনয়ের জন্য আবেদন করেছেন, সবার আবেদন জেলা আওয়ামী লীগের কাছে পাঠানো হয়। এখান থেকে কারও নাম বাদ দেওয়ার এখতিয়ার আমাদের নেই। জেলা আওয়ামী লীগ চাইলে বাদ দিতে পারে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. লুৎফর রহমান বলেন, মীর লিয়াকত আলী সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের সদস্য। তিনি বর্তমানে একটি মামলায় অভিযুক্ত হয়ে কারাগারে আছেন। তবে অভিযোগটি বিচারাধীন। তার পক্ষে তার ছেলে চতুর্থ ধাপের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে আবেদন জমা দেন। আমরা অন্যদের সঙ্গে তার নামের তালিকাটিও কেন্দ্রে পাঠাই এবং সেখানেও আমরা উল্লেখ করে দেই যে তিনি বর্তমানে কারাগারে আছেন। কেন্দ্র তাঁকে মনোনয়ন দিয়েছেন।

সিরাজদিখান থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ বোরহান উদ্দিন বলেন, ঘটনাটি অনেক আগের। তবে ধর্ষণের শিকার স্কুলছাত্রীর মা বাদী হয়ে মামলা করেছেন, এর বেশি কিছু জানি না।

আইনিউজ/এসডি

আইনিউজ ভিডিও

বাংলাদেশের সাংস্কৃতিক উৎসবে মুগ্ধ বিদেশিনী

দু’সপ্তাহে সাতটি হাতির মৃত্যু, বাংলাদেশ থেকে বিলুপ্তির আশঙ্কা

পাকিস্তান দলকে সমর্থনকারী বাংলাদেশিদের বিরুদ্ধে নেওয়া হবে আইনি ব্যবস্থা

মাহমুদউল্লাহ রিয়াদের শেষ ওভারের রোমাঞ্চ, টানটান উত্তেজনাকর ম্যাচ

‘চোরাকারবারির বাড়ি’ সাইনবোর্ড অমানবিক : বিজিবির প্রতি ক্ষোভ ব্যারিস্টার সুমনের

Green Tea
সারাবাংলা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়