ঢাকা, বৃহস্পতিবার   ২০ জানুয়ারি ২০২২,   মাঘ ৭ ১৪২৮

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৫৮, ২৭ নভেম্বর ২০২১

ভাড়া নিয়ে বাগবিতণ্ডা, স্কুলশিক্ষককে বাস থেকে ফেলে দেওয়ার অভিযোগ

চট্টগ্রাম মহানগরে ভাড়া নিয়ে বাগবিতণ্ডার জেরে রহমত উল্লাহ নামে এক স্কুলশিক্ষককে বাস থেকে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় আহত ওই শিক্ষক মহানগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

ভুক্তভোগী রহমত উল্লাহ নগরের পাঁচলাইশ থানা এলাকার হাবিবউল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। বর্তমানে তিনি সদরঘাট এলাকার প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউটে (পিটিআই) প্রশিক্ষণে রয়েছেন। 

রহমত উল্লাহর সহকর্মী মো. মিজানুর রহমান বলেন, রহমত উল্লাহ অক্সিজেন এলাকার নিজ বাসা থেকে পিটিআইয়ে আসা যাওয়া করেন। আজ সকালেও অক্সিজেন এলাকা থেকে পিটিআই যাওয়ার জন্য ওই বাসে উঠেন। বাসের হেলপার ও চালক অতিরিক্ত ভাড়া আদায় করছিলেন। এ ঘটনার প্রতিবাদ করেন স্কুলশিক্ষক রহমত উল্লাহ। এ নিয়ে চালক ও হেলপারের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। তিনি স্টেশন রোডের বটতলি এলাকায় নেমে যেতে চাইলে তাকে সেখানে না নামিয়ে কিছুটা  সামনে নিয়ে পুরাতন রেলস্টেশন এলাকায় চলন্ত গাড়ি থেকে ফেলে দেয় বাসের হেলপার। এতে তিনি পায়ে ও মুখে আঘাত পান।

রহমত উল্লাহর আরেক সহকর্মী অভিজিত বড়ুয়া বলেন, বাসের চালক ও হেলপার মিলে বাড়তি ভাড়া আদায় করছিলেন। এটা নিয়ে তিনি প্রতিবাদ করেন। এরপর পুরাতন রেলস্টেশন এলাকায় আসলে তাকে বাস থেকে হেলপার ধাক্কা দিয়ে ফেলে দেয়। পরে তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে সিএসসিআরে নিয়ে গেলে ডাক্তার না পাওয়ায় আবার ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নেজাম উদ্দিন বলেন, একটি দুর্ঘটনার খবর পেয়ে গাড়িটি জব্দ করা হয়েছে। ঘটনার পর থেকে চালক ও হেলপার পলাতক রয়েছেন। বিষয়টি নিয়ে দুই রকম বক্তব্য পাচ্ছি। ড্রাইভার -হেলপারকে আটক করতে পারলে বিস্তারিত বলতে পারব। সব কিছু খতিয়ে দেখা হচ্ছে।

তিনি বলেন, ঘটনায় আহত রহমত উল্লাহর স্ত্রী মামলার প্রস্তুতি নিচ্ছেন। আমরা ঘটনাস্থলের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করেছি। তাতে স্পষ্ট বুঝা যাচ্ছে না।

আইনিউজ/এসডিপি 

Green Tea
সারাবাংলা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়