ঢাকা, সোমবার   ১৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ২ ১৪২৯

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৪, ১৯ জানুয়ারি ২০২২

শাবির ভিসির কুশপুত্তলিকা দাহ করলো জাবির শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের নিয়ে কটুক্তি করায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দীনের কুশপুত্তলিকা দাহ করেছে  শিক্ষার্থীরা। 

বুধবার (১৯ জানুয়ারি) বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে মানববন্ধন শেষে তার কুশপুত্তলিকা দাহ করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শাবিপ্রবি উপাচার্যের বক্তব্যের প্রতিবাদ ও উপাচার্যকে নিঃশর্ত ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহারে বাধ্য করার দাবি জানান শিক্ষার্থীরা।

সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী নিগার সুলতানা বলেন, 'একজন উপাচার্য কিভাবে এধরনের মানহানিকর কথা বলেন যেগুলো শুনলে ঘৃণা আসে। আমরা তার দ্রুত মানসিক সুস্বাস্থ্য কামনা করছি।'

এ সময় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবু সাঈদ বলেন, 'বিশ্ববিদ্যালয়ে যেখানে হওয়ার কথা ছিল গবেষণা সেখানে এখন চিন্তার ব্যাপকতাকে সঙ্কীর্ণ করা হয়। শিক্ষকরাও মানসিক বিকারগ্রস্তের মতেমো ব্যবহার করছে। যেখানে জাবির বিশ্ববিদ্যালয়ের মেয়েরা গবেষণা, সংস্কৃতি  চর্চার মাধ্যমে সমগ্র বিশ্বে নাম কুড়িয়েছে। ফিফার রেফারি হিসেবে দায়িত্ব পালন করেছে। তার বক্তব্য অবিলম্বে প্রত্যাহার করে ক্ষমা চাইতে হবে।'

উল্লেখ্য যে, সম্প্রতি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের নিয়ে কটুক্তি করেন। যেখানে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেয়েদের সহজে কেউ বিয়ে করতে চায় না’ বলে মন্তব্য করেন তিনি।

আইনিউজ/এসডি

দেখুন আইনিউজের ভিডিও-

মানসিক চাপ কমাবেন যেভাবে

চিনির কারণে প্রতিবছর সাড়ে তিন কোটি মানুষের মৃত্যু ঘটে

বয়স পঞ্চাশের আগেই বাড়ে হার্ট অ্যাটাকের সম্ভাবনা

যেসব দেশে যেতে বাংলাদেশিদের লাগবে না ভিসা

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়