ঢাকা, মঙ্গলবার   ১৭ মে ২০২২,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৯

নিজস্ব প্রতিবেদক, আইনিউজ

প্রকাশিত: ০১:৩০, ২৭ জানুয়ারি ২০২২
আপডেট: ১০:৩৭, ২৭ জানুয়ারি ২০২২

যা পারেননি মন্ত্রী, সেটা করে দেখালেন জাফর ইকবাল

মুহাম্মদ জাফর ইকবাল ও স্ত্রী ইয়াসমিন হক

মুহাম্মদ জাফর ইকবাল ও স্ত্রী ইয়াসমিন হক

শাবি শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক, দাবি বাস্তবায়ন করব: শিক্ষামন্ত্রী

 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনশনরত শিক্ষার্থীদের সাথে দেখা করতে বুধবার (২৬ জানুয়ারি) ভোরে সস্ত্রীক ক্যাম্পাসে আসেন সাবেক অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল। তার বিভিন্ন পদক্ষেপের ফলশ্রুতিতে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী   শিক্ষার্থীদের উৎকন্ঠা যেন তাই অনেকাংশেই কমে এসেছে। সবাই খনিকের জন্য হলেও ফেলছেন স্বস্তির নিঃশ্বাস।

শাবি ভিসির পদত্যাগের দাবিতে অনশনরত শিক্ষার্থীদের যখন শিক্ষক বা শিক্ষামন্ত্রী কেউই অনশন ভাঙাতে পারছিলেন না তখন বিশ্ববিদ্যালয়ের সাবেক এই অধ্যাপক কয়েক ঘন্টার মধ্যেই তা করে দেখান। সরকারি উচ্চমহল থেকে পাওয়া বিভিন্ন আশ্বাসের কথা জানান আন্দোলনকারীদের। তাছাড়াও একই দিনে শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে ভার্চুয়াল বৈঠকে শিক্ষামন্ত্রীর কাছে তাদের দাবি তুলে ধরেন মুহাম্মদ জাফর ইকবাল।

এ ব্যাপারে শিক্ষামন্ত্রী ড. দীপু মনি জানান, ‘আজ দীর্ঘ সময় আলোচনা করেছি। জাফর ইকবাল সাহেব ছিলেন। অনশনকারী ও আন্দোলনকারীরাও ছিলেন। আলোচনায় আমরা সিদ্ধান্ত নিয়েছি, শিক্ষার্থীরা তাদের অবরোধ কর্মসূচি তুলে নেবেন। আন্দোলনের ইতি টানবেন। কিন্তু যে কারণে আন্দোলন, তা আমরা অ্যাড্রেস করব।’

তিনি আরও জানান, ‘শিক্ষার্থীরা যখন চাইবেন আমার সঙ্গে আলোচনায় বসতে পারবেন। তারা চাইলে আমি সিলেটে যেতে পারি। অনশন ভেঙেছেন। এখন তাদের সঙ্গে আলোচনা করে তাদের দাবি বাস্তবায়নের মাধ্যমে আন্দোলন শেষ করা হবে। শুধু শাবিপ্রবিতে নয়, অন্য বিশ্ববিদ্যালয়গুলোয় আবাসন হলসহ বিভিন্ন সমস্যার সমাধান করা হবে।’

শিক্ষামন্ত্রীর সাথে ভার্চুয়াল এই বৈঠক শেষে সন্ধ্যায় ঢাকার পথে রওনা হন মুহাম্মদ জাফর ইকবাল ও ইয়াসমিন হক।

এদিকে অনশন ভাঙলেও আন্দোলনকারী শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ে অনড়। উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান তারা।

আইনিউজ/এমজিএম

আইনিউজ ভিডিও 

শাবিপ্রবি শিক্ষককে ফেনসিডিল সাপ্লাই দিতে গিয়ে গার্ড আটক!

`প্রাণ দেবো, তবু ভিসির পদত্যাগ চাই` | কাফন মিছিলে শাবিপ্রবি শিক্ষার্থীরা | Eye News

শিক্ষার্থীরা লড়ছে মৃত্যুর সাথে, অসুস্থদের অ্যাম্বুলেন্সে নেওয়া হচ্ছে হাসপাতালে

 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়