ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২,   আষাঢ় ২৩ ১৪২৯

সোশ্যাল মিডিয়া ডেস্ক:

প্রকাশিত: ১১:৩৬, ১১ জুন ২০২২
আপডেট: ১১:৩৮, ১১ জুন ২০২২

`আজকে যদি নবী মুহাম্মদ বেঁচে থাকতেন...` : তসলিমা নাসরিন

ভারতের জনতা পার্টির সাবেক মুখপাত্র নুপুর শর্মা নবী মুহাম্মদ (স.)-কে নিয়ে কটুক্তি করায় ভারতের বেশ কয়েকটি রাজ্যে চলছে তীব্র বিক্ষোভ, সমাবেশ। নুপুর শর্মাকে গ্রেফতারের দাবিসহ কিছু জায়গায় দাঙ্গায় জড়িয়েছেন ভারতীয় মুসলমান সমাজ। এরই মাঝে টুইটারে নবী অবমাননার এ বিষয়টি নিয়ে মন্তব্য করেছেন নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন। 

গতকাল শুক্রবার (১০ জুন) রাত সাড়ে ১১টায় নিজের টুইটার একাউন্টে তসলিমা নাসরিন বিজেপির বরখাস্ত করা মুখপাত্র নুপুর শর্মার নবী মুহাম্মদ সম্পর্কে মন্তব্যের জন্য যে হিংসাত্মক বিক্ষোভ ছড়িয়ে পড়েছে তার নিন্দা করেছেন।

তসলিমা নাসরিন ওই টুইটে লিখেন, আজ যদি নবী মুহাম্মদ (স.) বেঁচে থাকতেন তাহলে বিশ্বে মুসলমানদের পাগলামি দেখে তিনি নিজেও হতবাক হয়ে যেতেন।

বিজেপির সাবেক মুখপাত্র নুপুর শর্মার করা  মুহাম্মদ (স.)-কে কটুক্তির জের ধরে ভারতের দিল্লি, ঝাড়খণ্ড, উত্তর প্রদেশ, পশিমবঙ্গে মুসলিম জনতার প্রতিবাদ, বিক্ষোভের মধ্যে টুইটারে এমন মন্তব্য করলেন তসলিমা। প্রতিবাদ-বিক্ষোভে বিক্ষোভকারীরা নুপুর শর্মা এবং নবীন জিন্দালকে গ্রেফতারের দাবি জানানো হয়।  

এদিকে নবী মুহাম্মদ (স.)-কে অবমাননা করায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে বাংলাদেশেও। শুক্রবার (১০ জুন) জুমার নামাজের পরে রাজধানী ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় নুপুর শর্মার বিরুদ্ধে প্রতিবাদ মিছিল করেছে বিভিন্ন ইসলামি সংগঠন। প্রতিবাদী মিছিল-সমাবেশে ভারত সরকার ও নরেন্দ্র মোদির প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেন বিক্ষোভকারীরা। ১৬ জুন ভারতীয় দূতাবাস ঘেরাও করার পাশপাশি তারা ভারতীয় পণ্য বয়কটেরও আহ্বান জানান।

এছাড়াও নবী মুহাম্মদকে কটুক্তি করায় বাংলাদেশ, ভারতের পাশপাশি আরও বেশকিছু মুসলিম রাষ্ট্রও নিন্দ্রা এবং ক্ষোভ প্রকাশ করেছে। 

আইনিউজ/এইচএ 

বৃদ্ধ বয়সে নামাজ পড়তাম, ঘরে বসে খাইতাম, কে খাওয়াবে! 

আলী আমজাদে রিইউনিয়ন

Green Tea
সোশ্যাল মিডিয়া বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়