ঢাকা, রোববার   ১১ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭

স্পোর্টস প্রতিবেদক

প্রকাশিত: ১২:০৮, ৬ এপ্রিল ২০২১
আপডেট: ১২:০৯, ৬ এপ্রিল ২০২১

লড়াকু জয়ের পর আবারও দ্বিতীয় স্থানে বার্সেলোনা

স্প্যানিশ লা-লিগার খেলায় সোমবার রাতের ম্যাচে রিয়াল ভাইয়াদোলিদের বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে জায়ান্ট ক্লাব বার্সেলোনা। রোনাল্ড কোমানের শিষ্যরা ম্যাচটি জিতেছে ১-০ গোল ব্যবধানে। জয় নির্ধারণী ম্যাচের একমাত্র গোলটি করেন বার্সার ফেঞ্চ তারকা ফুটবলার উসমান দেম্বেলে। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের ঘাড়ে নিঃশ্বাসই ফেলছে শিরোপা প্রত্যাশী বার্সেলোনা।

এর আগে নিজ ম্যাচ জিতে বার্সেলোনাকে পেছনে ফেলে দুইয়ে উঠেছিল রিয়াল মাদ্রিদ। তবে তাদের একজন কমই খেলেছিল মেসিরা। তাই নিজ জায়গা পুনরুদ্ধার করতেই সোমবার মাঠে নামে বার্সেলোনা।

আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচের শুরুটা হয় জমজমাট। প্রথম ১০ মিনিটে দারুণ দুটি আক্রমণ করে ভাইয়াদলিদ। নবম মিনিটে এগিয়েও যেতে পারতো তারা; তবে বসনিয়া-হার্জেগোভিনার ফরোয়ার্ড কেনান কদ্রোর হেড বাধা পায় ক্রসবারে।

প্রথমার্ধের বাকি সময়েও প্রতি-আক্রমণে কয়েকবার ভীতি ছড়ায় পয়েন্ট তালিকার নিচের সারির দলটি। রক্ষণেও দারুণ জমাট ছিল ভাইয়াদলিদ।

বরাবরের মতো বল দখলে আধিপত্য ধরে রেখে খেলতে থাকে বার্সেলোনা। তবে সব মিলিয়ে তাদের প্রথমার্ধের পারফরম্যান্স হতাশাজনক। এসময় লক্ষ্যে তিনটি শট নেয় তারা, তবে এর কোনোটিই প্রতিপক্ষ গোলরক্ষককে তেমন পরীক্ষায় ফেলতে পারেনি। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতেই।

দ্বিতীয়ার্ধে প্রথম উল্লেখযোগ্য আক্রমণও করে সফরকারীরা। ৫৭তম মিনিটে ওলাসার জোরালো কোনাকুনি শট পোস্ট ঘেঁষে পাশের জালে লাগে।

ম্যাচের ৭৯ মিনিটের সময় দেম্বেলেকে পেছন থেকে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখেন অস্কার প্লানো। রেফারির এ সিদ্ধান্তের প্রতিবাদ করা হলুদ কার্ড দেখেন অধিনায়ক মাসিপ। ধারাভাষ্যকাররাও বলছিলেন, সরাসরি লাল কার্ড দেখানোর সিদ্ধান্ত খানিক কঠোরই হয়ে গেছে।

ফলে শেষের সময়টুকু একজন কম নিয়েই খেলেছে ভাইয়াদলিদ। নির্ধারিত সময়ের একদম শেষ মিনিটে গিয়ে ফ্রেংকি ডি ইয়ংয়ে ক্রস বাম দিকে ফাঁকায় পেয়ে যান দেম্বেলে। কাছে পোস্ট দিয়ে নেয়া তার বুলেট গতির শট ঠেকানোর সাধ্য ছিল না কারও। এই গোলের সুবাদেই জয় নিয়ে মাঠ ছাড়েন কাতালান ক্লাবটি।

এ জয়ের ফলে ২৯ ম্যাচে ২০ জয় ও ৫ ড্রয়ে ৬৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে বার্সেলোনা। সমান ম্যাচে ২০ জয় ও ৬ ড্রতে পাওয়া ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ আর বার্সার জয়ে তিন নম্বরে নেমে যাওয়া রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৬৩ পয়েন্ট।

আইনিউজ/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়