ঢাকা, শুক্রবার   ১৪ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৯ ১৪২৭

প্রবাস ডেস্ক

প্রকাশিত: ০১:০৭, ১ আগস্ট ২০২০

ফিনল্যান্ডে প্রবাসী বাংলাদেশিদের ঈদ উদযাপন

সামাজিক দূরত্ব মেনে ‘খুশির’ ঈদ উদযাপন করেছেন ফিনল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। পড়ন্ত গ্রীষ্মে আকাশ থেকে নেমে আসা সূর্যের ঝকঝকে আলোতে ফিনল্যান্ডপ্রবাসী বাংলাদেশি মুসলমানেরা সমবেত হন ঈদের জামাতে।

প্রতিবারের মতো এবারও নতুন জামাকাপড় পরে সুগন্ধি আতর-সুরমা লাগিয়ে সকালে দল বেঁধে নামাজ আদায় ছিল ঈদের পরিচিত দৃশ্য। তবে এ বছর করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ভাটা পড়েছিল ঈদের কোলাকুলিতে।

ঈদের আনন্দের মুহূর্তে প্রাণপ্রিয় মাতৃভূমি বাংলাদেশকে নিয়ে গভীর সংকট, উৎকণ্ঠা ও হতাশায় প্রাণে প্রাণে বহেনি প্রবাসীদের খুশির জোয়ার।

ইসলামি রীতি অনুযায়ী প্রবাসী বাংলাদেশিদের ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৯টায় রাজধানী হেলসিংকির হাকানিয়েমির পাল্লোহাল্লিতে। এতে ইমামতি করেন দারুল আমান মসজিদের খতিব মো. আবদুল কুদ্দুস খান। এ ছাড়া সকাল ৯টায় ভানতার রায়াক্যুলা টেনিস সেন্টার মিলনায়তনে বাংলাদেশ কেন্দ্রীয় মসজিদের খতিব বশির আহমেদের ইমামতিতে আরেকটি জামাতটি অনুষ্ঠিত হয়।

ঈদের জামাত শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। ফিনল্যান্ডের সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা জামাত দুটিতে অংশ নেন।

জেএ/আই নিউজ

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়