ঢাকা, শনিবার   ২৪ জুলাই ২০২১,   শ্রাবণ ৯ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩:১২, ২০ জুন ২০২১
আপডেট: ১৩:১৩, ২০ জুন ২০২১

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ছাড়িয়েছে পৌনে ৩৯ লাখ

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৮ লাখ ৭৫ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত সংখ্যাটাও অনেক লম্বা। ১৭ কোটি ৮৯ লাখেরও বেশি মানুষ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রবিবার (২০ জুন) সকাল নয়টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৮ হাজার ৭৯২ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১০ হাজার ৮০২ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৩৮ লাখ ৭৫ হাজার ২৩৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৮৯ লাখ ৫২ হাজার ১৬৪ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ কোটি ৩৪ লাখ ৭৯ হাজার ৬১৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৪ লাখ এক হাজার ৭১২ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১৭ হাজার ৮৩ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৯৮ লাখ ৮১ হাজার ৩৫২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ৭৪০ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৭৮ লাখ ৮৩ হাজার ৭৫০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৬৮ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ৫৫ হাজার ৪৯৬ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ১০ হাজার ৭২৪ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫৩ লাখ ৬৫ হাজার ২০৮ জন। এর মধ্যে মারা গেছেন ৪৯ হাজার ১২২ জন।

এদিকে আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, আর্জেন্টিনা নবম এবং কলম্বিয়া দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩২তম।

বাংলাদেশের গতকাল শনিবারের (১৯ জুন) আপডেট অনুযায়ী, দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমিত হয়ে আরও ৬৭  জন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় ১৩ হাজার ৪৬৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত করা হয়েছে আরও ৩ হাজার ৫৭ জনকে। ফলে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ লাখ ৪৮ হাজার ২৭ জনে। আরও বিস্তারিত...

আইনিউজ/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়