ঢাকা, রোববার   ১৭ অক্টোবর ২০২১,   কার্তিক ২ ১৪২৮

আইনিউজ ডেস্ক

প্রকাশিত: ২২:৩৭, ২৯ এপ্রিল ২০২১
আপডেট: ২৩:০৬, ২৯ এপ্রিল ২০২১

ভুলে মুনিয়ার বদলে বসুন্ধরার আনভীরের ব্লার ছবি, চ্যানেল আইয়ের দুঃখ প্রকাশ

টেকনিক্যাল ভুলে মোসারাত জাহান মুনিয়ার বদলে বসুন্ধরা গ্রুপের এমডি আনভীরের ব্লার ছবি প্রচার হয়েছে বলে দাবি করেছে চ্যানেল আই। এজন্য ভুল স্বীকার করেছে সংবাদ মাধ্যমটি।

ভেরিফাইড ফেসবুকে পেজে এক পোস্টে দুঃখ প্রকাশ করে চ্যানেই আই লিখেছে- ‘গতকাল মঙ্গলবার গুলশানের ফ্ল্যাট থেকে তরুণীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার বিষয়ক সংবাদে টেকনিক্যাল ভুলের কারণে ভিকটিমের বদলে অভিযুক্তের ছবি ব্লার করে প্রচার হয়েছে যা আমাদের দর্শকদের মতো আমাদের কাছেও কোনভাবেই গ্রহণযোগ্য নয়।

ভুলটি অসাবধানতার কারণে হলেও তা চ্যানেল আই’র নীতিনিষ্ঠ সাংবাদিকতার পরিপন্থী। এজন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। এরকম ভুল যেন ভবিষ্যতে আর না ঘটে সে বিষয়ে আমরা সর্বোচ্চ সতর্ক থাকব।

এখানে উল্লেখ করতে চাই যে, আমাদের সংবাদে অভিযুক্তের নাম এবং পরিচয়ের বিস্তারিত ছিল। সুতরাং অভিযুক্তের ছবি ব্লার করার কোন কারণ বা ইচ্ছা ছিল না, অসাবধানতার কারণে ভিকটিমের বদলে অভিযুক্তের ছবি ব্লার হয়ে গেছে। আমরা আমাদের এ ভুল স্বীকার করছি।
সকলের সর্বাঙ্গীণ মঙ্গল এবং সুস্বাস্থ্য কামনা করি। বার্তা বিভাগ, চ্যানেল আই।’

চ্যানেল আইয়ের পোস্টটি দেখতে ক্লিক করুন

ব্যারিস্টার সুমনের ক্ষোভ ও নিন্দা

মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধারের পর তার বোন বাদী হয়ে একটি মামলা দায়ের করে। যাতে প্রধান আসামি করা হয় বসুন্ধরা গ্রুপের এমডি আনভীরকে। তবে অনেক গণমাধ্যমই বসুন্ধরা গ্রুপের নামের বদলে লিখেছে 'বড় শিল্পপ্রতিষ্ঠান'। আর এতেই ক্ষোভ প্রকাশ করেছেন ব্যারিস্টার সুমন।

একই সাথে তিনি জানিয়েছেন, মোসারাত মুনিয়ার বাবা-মা কেউ পৃথিবীতে নেই। এই এতিম মেয়ের জন্য আমি সিদ্ধান্ত নিয়েছি, যদি ভালো আইনজীবী না পান তারা তাহলে আমি মুনিয়ার পক্ষে আদালতে দাঁড়াতে চাই। তার পরিবারকে আমি আইনি সহায়তা দিতে চাই বিনামূল্যে।....বিস্তারিত

পাঠকের ক্ষোভ ও নিন্দা

মোসারাত জাহান মুনিয়ার বদলে বসুন্ধরা গ্রুপের এমডি আনভীরের ব্লার ছবি প্রকাশ করায় ক্ষোভ প্রকাশ করেছেন পাঠকরা। চ্যানেলের আইয়ের করা সেই পোস্টে অনেকেই কমেন্ট করে নিন্দা জানিয়েছেন ।

এমদাদুল হক পলাশ নামে এক পাঠক বলেছেন, ওকে.... ধরে নিলাম ভুলই করেছেন! আজ পুনরায় ব্লার সরিয়ে সাহস দেখিয়ে নিউজ টি পুনরায় সম্প্রচার করেন। দেখি কতটুকু সাহস আছে!!??

আশিকুজ্জামান সুমন নামে আরেকজন বলেছেন, তাহলে সংশোধন করুন, ভিকটিমের ছবি ব্লার করে অভিযুক্তের ছবি স্পষ্ট করে আবার নতুন করে ভিডিওটা প্রচার করুন। শুধু ক্ষমা চাইলেই হবে না। এবং অবশ্যই পূর্বের ভিডিওটা সরিয়ে ফেলুন দয়া করে।

মুনিয়ার লাশ উদ্ধারের ঘটনায় মামলা

সোমবার সন্ধ্যার পর গুলশান-২ এর ১২০ নম্বর রোডের ১৯ নম্বর ফ্ল্যাট থেকে মোসারাত জাহান মুনিয়ার মরদেহ উদ্ধার করে পুলিশ। তার বাবা বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান। তাদের বাড়ি কুমিল্লার উজির দিঘিরপাড়। জানা গেছে, এক লাখ টাকা ভাড়ায় মাস দুয়েক আগে ফ্ল্যাটটি ভাড়া নেন মুনিয়া।

এ ঘটনার পর মুনিয়ার বোন নুসরাত জাহান বাদী হয়ে গুলশান থানায় মামলা দায়ের করেন।

মৃত তরুণীর বড়বোন নুসরাত জাহান বলেন, আমি নিজে বাদী হয়ে গুলশান থানায় মামলা করেছি। মামলাটি হয়েছে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে। ...বিস্তারিত

আনভীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা

এদিকে আনভীর বিদেশ চলে যাচ্ছেন এমন সমালোচনায় সোশ্যাল মিডিয়া সরব ছিলো। এসব আলোচনা-সমালোচনার মাঝেই লাশ উদ্ধারের ঘটনায় করা মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।..বিস্তারিত

আনভীরের পক্ষে তিন বাঘা আইনজীবী

মামলার আসামি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের আগাম জামিনের শুনানি হওয়ার কথা ছিলো আজ হাইকোর্টে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে এ জামিন আবেদনটি শুনানি হওয়ার কথা ছিলো।

শুনানিতে আনভীরের পক্ষে রয়েছেন দেশের বাঘা তিন আইনজীবী। তারা হলেন, ফৌজদারি আইন বিশেষজ্ঞ বিচারপতি (অব.) মনসুরুল হক চৌধুরী, সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ ও সিনিয়র আইনজীবী এ এফ এম মেজবাহ উদ্দিন।...বিস্তারিত

আইনিউজ/এসডিপি

Green Tea
সোশ্যাল মিডিয়া বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়