ঢাকা, শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ২ ১৪২৮

স্পোর্টস প্রতিবেদক

প্রকাশিত: ১০:৩৭, ১৩ সেপ্টেম্বর ২০২১
আপডেট: ১৬:৪৭, ১৩ সেপ্টেম্বর ২০২১

পাঁচ গোল দিয়ে জয় নিশ্চিত করলো রিয়াল

স্প্যানিশ লা-লিগার খেলায় রবিবার রাতে ফরাসি স্ট্রাইকার করিম বেনজমার হ্যাটট্রিকে পুচকে সেল্টা ভিগোর বিপক্ষে ৫-২ গোল ব্যবধানে জিতেছে জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। দলের হয়ে অন্য গোল দুটি করেন ভিনিসিয়াস জুনিয়র ও কামাভিঙ্গা। এদিকে সেল্টা ভিগোর গোল দুটি কের ফাঙ্ক কার্ভি ও সেন্টি মিনা।

১৮ মাস পর সান্তিয়াগো বার্নাব্যুতে ফেরার ম্যাচে শুরু থেকেই প্রতিপক্ষের ওপর আধিপত্য বিস্তার করে আসছিলো রিয়াল মাদ্রিদ। কিন্তু মাত্র চার মিনিটের খেলায় ভুল পাসে ইয়াগো আসপাসের কাছ থেকে বল পেয়ে স্যান্টি মিনা গোল করে এগিয়ে নেন সেল্টাকে।

তবে বেশিক্ষণ পিছিয়ে থাকতে হয়নি স্বাগতিকদের। ২০তম মিনিট পর ম্যাচে সমতা আনেন বেনজেমা। পেনাল্টি স্পটের কাছে ফাঁকায় বল পেয়ে প্রথম ছোঁয়ায় জোরালো শটে গোল করেন তিনি। ৭ মিনিট পরেই আবার এগিয়ে যায় সেল্টা। ফলে প্রথমার্ধ শেষ হয় ২-১ গোল ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধের খেলায় ফিরেই নিজের দ্বিতীয় গোলটি করে ম্যাচে সমতায় ফেরেন রিয়াল মাদ্রিদ। এরপরেই সময়টুকু শুধুই স্বাগতিকদের। কেননা পরে ম্যাচে আরও তিনটি গোল হলেও কোনোটিই ছিল না সেল্টা ভিগোর।

ম্যাচের ৫৪তম মিনিটে দারুণ গোলে রিয়ালকে প্রথমবারের মতো এগিয়ে নেন ভিনিসিয়াস। বেনজেমার পাস ধরে মাঝমাঠ থেকে এক ছুটে ডি-বক্সে ঢুকে ঠাণ্ডা মাথায় নিচু শটে গোলরক্ষকের পাশ দিয়ে ঠিকানা খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

আর এডেন হ্যাজার্ডের বদিল হিসেবে খেলতে নামা এডওয়ার্ড কামাভিঙ্গা নিজের অভিষেক ম্যাচেই পেয়ে যান গোলের দেখা। ৭২তম মিনিটে তার করা গোলে ব্যবধান দাঁড়ায় ৪-২। আর ৮৭তম মিনিটে স্পট কিক থেকে গোলে করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করার পাশাপাশি দলকে ৫-২ গোল ব্যবধানে জয় এনে দেন বেনজেমা।

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়