ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২,   মাঘ ১৪ ১৪২৮

ইমতিয়াজ মাহমুদ

প্রকাশিত: ১৩:৩৯, ১৩ জানুয়ারি ২০২২
আপডেট: ১৯:৪৩, ১৩ জানুয়ারি ২০২২

পরীমনি মেয়েটা বড়ই দুষ্টু, মুখোশ ধরে টান মারে

পরীমনি

পরীমনি

এই পরীমনি মেয়েটা ভারি দুষ্টু। নানারকম কাণ্ড করে আর আমাদের মিডল ক্লাস ভাই ও বোনেদের, খালাম্মা ও আঙ্কেলদের, চাচী ও ফুপাদের এবং বন্ধু ও বান্ধবীদের সকল হীনতা নিচুতা ক্ষুদ্রতা ফটাফট বের হয়ে আসে প্রকাশ্য দিনের আলোয় আর আপনাদের সকলের পেটে জমিয়ে রাখা শত বছরের পুরনো ইয়ে, অর্থাৎ পিতৃতান্ত্রিক  প্রতিক্রিয়াশীলতা সেগুলি প্রকাশিত হয়ে যায় শেয়ালের হুক্কা হুয়ার মতো। পরীমনি গর্ভধারণ করেছেন, সেই খবর পেয়ে আপনারা প্রতিক্রিয়া দিবেন সেটা তো স্বাভাবিক, তারকাদের খবর লোকে আগ্রহ ভরে নেয়, রিয়েক্ট করে, আলোচনা করে। সেটা ঠিক আছে। কিন্তু আপনারা কি সভ্যতা ভদ্রতার মাত্রা ছাড়িয়ে যাচ্ছেন না? 

আপনার চারপাশে কতো লোক বিবাহ করে, কত লোকের সন্তান হয়, সবার বিষয়ে আপনি এই রকম মন্তব্য করেন? আপনার দূর সম্পর্কের খালাতো বোন মামাতো বোন তালতো বোন কেউ গর্ভধারণ করলে আপনি কি জিজ্ঞাসা করেন সন্তানের বাবা কে? আর সন্তানের বাবার নাম যখন জানতে পারেন তখন কি বলেন যে না, এইভাবে হবে না, আমাকে কাবিননামা দেখান? পরীমনি এবং তাঁর গর্ভস্থ সন্তানের পিতা দুইজনই অফিশিয়ালি বলছেন যে ওরা বিবাহ করেছেন এবং এইটা ওদেরই ভালবাসাবাসির ফল। এরপরেও আপনাদের এতো কুরকুরানি কেন? 

পরীমনি 

চমৎকার দেখতে অত্যন্ত প্রিয়দর্শন দুই যুবক যুবতী বিবাহ করেছে, সন্তান ধারণের সুসংবাদ দিচ্ছে, আপনার এতো জ্বলে কেন? ওরে ভাই, এই মেয়ে যদি বিবাহ না করতো, সে যদি ডোনেশনের স্পার্ম নিয়ে সন্তান ধারণ করতো বা প্রেমিকের সাথে মিলিত হয়ে বিনা বিবাহে সন্তান ধারণ করতো তাতেই বা আপনার অসুবিধা কি? না, যেটা আগে বললাম, তারকাদের ব্যাপারে কৌতূহল আলোচনা এইসব তো একটু থাকবেই। পরীমনির ব্যাপারে এইসব কৌতূহল ইত্যাদি একটু বেশী হবে সেটাও সত্যি- নানাকারনে আলোচনায় আছে মেয়েটা। কিন্তু আপনারা যেসব ভাষায় যেসব মন্তব্য করছেন! ছিঃ। 

পরীমনি  ও শরীফুল রাজ 

অথচ যেসব জায়গায় আপনার সচেতন হওয়া দরকার সেসব জায়গায় তো দেখা যায় উল্টা আচরণ করেন। আপনার ফুপাতো বোনের জামাই এসিস্টেন্ট ইঞ্জিনিয়ার। আপনি জানেন যে ওর যা বেতন তাতে বৌকে নিয়ে বড় হোটেলে তিনটা ডিনার খেলেই মাসের বেতনের অর্ধেক শেষ হয়ে যাওয়ার কথা। ওর বাসায় দাওয়াত খেতে গিয়ে ওদের জীবনযাত্রার মান দেখে কখনো প্রশ্ন করেছেন, ভাইয়া তোমার বেতনে এইরকম জীবনযাত্রা কিভাবে চলে? ছাত্র রাজনীতি করে আপনার পড়শির ছেলেটা ঢাকা শহরে বড় বাড়িতে বাস করে, বড় গাড়ি চালায়- প্রশ্ন করেছেন কি করে আসে? 

পরীমনি 

পুলিশের সাব ইনস্পেক্টর, সাব রেজিস্ট্রার- এমন কি পুলিশের বা কাস্টমসের বড় কর্তা- জিজ্ঞাসা করেছেন কখনো যে ওদের আয়ের সাথে জীবনযাত্রার ধরন মেল্যা কিভাবে? উদাহরণ আরও অনেক দিতে পারি। কিন্তু পয়েন্টটা হচ্ছে, যেখানে প্রশ্ন করার কথা, সেখানে তো করেন না। যেখানে সমালোচনা করার কথা সেখানে তো করেন না। লেগে আছেন পরীমনি কিভাবে গর্ভবতী হলো সেইটা নিয়ে। এইজন্যেই বলি, পরীমনি মেয়েটা বড়ই দুষ্টু। আপনার মুখোশ ধরে টান মারে। সেবার কি কারণে লুঙ্গি পরে একটা নাচ মেরেছে, দেখা গেল ওর লুঙ্গিতেই আটকে থাকলেন আপনারা হপ্তার পর হপ্তা।

নাহ, পরীমনি মেয়েটা দুষ্টু, ভীষণ দুষ্টু। শুভ কামনা রইল এই ফাজিল মেয়েটার জন্যে। আহা, আমাদের দেশে যদি আরও কিছু এইরকম ফাজিল কামিল মেয়ে হতো, বেশ হতো জাহিলগুলোর সব মুখোশ খুলে খুলে পড়তো।

আইনিউজ ভিডিও 

মৌলভীবাজারে ট্যুরিস্ট বাস চালু

যেসব দেশে যেতে বাংলাদেশিদের লাগবে না ভিসা

সাজেক: কখন-কীভাবে যাবেন, কী করবেন? জেনে নিন বিস্তারিত

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়