ঢাকা, মঙ্গলবার   ১৭ মে ২০২২,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৯

মো. ফাহাদ আহমদ, নবীগঞ্জ

প্রকাশিত: ১৯:১০, ২৪ এপ্রিল ২০২২

নবীগঞ্জে ঘর পাচ্ছে আরও ১ শত পরিবার

নবীগঞ্জে ঘর পাচ্ছে আরও ১ শত পরিবার। মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় ধাপে ভূমি ও গৃহহীন পরিবারকে ভূমি ও ঘর প্রদানের লক্ষ্যে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন এ তথ্য জনানো হয়েছে। রবিবার (২৪ এপ্রিল) উপজেলা প্রশাসনের কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন। 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, প্রধানমন্ত্রীর উদ্বোধনের ধারাবাহিকতায় আগামী ২৬ এপ্রিল উপজেলায় নির্মাণাধীন ৩০৫টি ঘরের মধ্যে ১শত ঘর গৃহহীন ও ভূমিহীন পরিবারের নিকট ব্যক্তির দলিল, নামজারী খতিয়ান, সার্টিফিকেটসহ হস্তান্তর করা হবে।

তিনি আরোও বলেন, গত ২০২০সালের ৭ই মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন দেশের একটি মানুষ গৃহহীন বা ভূমিহীন থাকবেনা। এ ঘোষণা অনুযায়ী মুজিবর্ষে প্রতিটি গৃহহীন ও ভূমিহীন পরিবার পাচ্ছে দুর্যোগ সহনীয় আধাপাকা ঘরসহ ২শতাংশ জমির মালিকানা। এই ধারাবাহিকতায় নবীগঞ্জ উপজেলার গৃহহীন ও ভূমিহীন ৩০৫টি পরিবার ৩য় পর্যায়ে সম্পূর্ণ বিনামূল্যে ২শতাংশ ভূমির মালিকানাসহ আধাপাকা ঘর পাবেন।

উল্লেখ, গৃহহীন ও ভূমিহীনদের নির্বাচনের ক্ষেত্রে ৩টি স্তরে  যাচাই বাচাই, উপজেলা টাস্কফোর্স কমিটির সর্বসম্মতিক্রমে তালিকা চুড়ান্ত করা হয়। এবং হবিগঞ্জ জেলা প্রশাসকের চুড়ান্ত অনুমোদনক্রমে ২শতক করে জমি বন্দোবস্ত প্রদান করা হয়। জমির দলিল সম্পূর্ণ নামজারী ফ্রী সরকারীভাবে প্রদান করা হবে। এমনকি গৃহ বুঝিয়ে দেয়ার পূর্বেই দলিল ও নামজারী প্রক্রিয়া সম্পন্ন পূর্বক হস্তান্তর করা হবে।

এদিকে ৩শত ৫টি নির্মিত গৃহের তথ্য জানিয়ে তিনি বলেন, বাগাউড়া ১৬১টি (মুজিব পল্লী), আলমপুর ৪৬টি (জয়বাংলা পল্লী), ইনাতগঞ্জ ৩৭টি (মুজিব স্বপ্ন পল্লী), বাউসা ৫৩টি (বঙ্গঁমাতা পল্লী) ও বৈঠাখাল ৮টি (মুজিব স্বপ্নলোক)।

আইনিউজ/ফাহাদ আহমদ/এসডি

আইনিউজ ভিডিও

বৃদ্ধ বয়সে নামাজ পড়তাম, ঘরে বসে খাইতাম, কে খাওয়াবে! | বৃদ্ধের কষ্ট

বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় দৌড়ে অন্ধ শিক্ষার্থীদের ক্ষিপ্রগতি দেখে সবাই মুগ্ধ

শবে বরাত ভাগ্যরজনীর রাত, যে রাতে আল্লাহ মানুষের রিযেক-ধনদৌলত-আয়ু দান করেন

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়