ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২,   মাঘ ১৩ ১৪২৮

হাবিবুল হাসান, ডিমলা

প্রকাশিত: ২০:৩৬, ১৫ ডিসেম্বর ২০২১
আপডেট: ২০:৩৮, ১৫ ডিসেম্বর ২০২১

ডিমলায় বোরো ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ

নীলফামারীর ডিমলায় বিনামূল্যে কৃষকদের মাঝে বোরো ধানের উচ্চ ফলনশীল বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বুধবার (১৫ ডিসেম্বর) সকাল ১১ টায় ডিমলা উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে এ সার বিতরণ অনুষ্ঠিত হয়।

এতে কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলীর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মো. বেলায়েত হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. তবিবুল ইসলাম।

ভাইচ চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইচ চেয়ারম্যান মোছা. আয়েশা সিদ্দিকা, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবীদ মো. সহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাইদুল বারী, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মো. নাজমুল হক ও উপ-সহকারী কৃষি অফিসার মো. শাহিনুর ইসলাম, মো. আ. খালেক, মো. ফরিদ হোসেন, মো. গোলাম ফারুক ও মো. মমিনুর রহমান।

বক্তারা বলেন, কৃষিই আমাদের প্রাণ তাই কৃষকদের এগিয়ে নিতে সরকারী ভাবে মাননীয় প্রধানমন্ত্রী বিনামুল্যে সার, বীজ, কম খরচে উৎপাদন বৃদ্ধিতে ৫০% ভর্তুকিতে আধুনিক কৃষি যন্ত্রপাতি সহ সার্বিক সহযোগীতা করে আসছে। তিনটি ইউনিয়নের কৃষকদের মাঝে ২০২১-২২ অর্থ বছরের রবি মৌসুমে প্রণোদনার কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক তিনটি ইউনিয়ন বালাপাড়া, পূর্ব ছাতনাই ও ঝুনাগাছ চাপানী ইউনিয়নের ১৩০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ৫ কেজি উচ্চ ফলনশীল উফশী ধানবীজ, বিএডিসির ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি পটাশ (এমওপি) সার বিতরণ করা হয়।

ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকেরা রবি মৌসুমে প্রণোদনার বিনামুল্যে বীজ ও সার পেয়ে অত্যন্ত খুশি।

আইনিউজ/হাবিবুল হাসান/এসডি

দেখুন আইনিউজের বিভিন্ন ভিডিও খবর

ঘুরে আসুন মৌলভীবাজারের পাথারিয়া পাহাড়

লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়া, দেশে চিকিৎসা নেই

শ্রীমঙ্গল পৌরসভায় চতুর্থবার মেয়র হলেন মহসীন মিয়া মধু

মৌলভীবাজারে ১৩৩ টাকায় পুলিশে চাকরি পেলেন ৪০ বেকার তরুণ

পাকিস্তান দলকে সমর্থনকারী বাংলাদেশিদের বিরুদ্ধে নেওয়া হবে আইনি ব্যবস্থা

বাংলাদেশের সাংস্কৃতিক উৎসবে মুগ্ধ বিদেশিনী

মৌলভীবাজারের সৈয়দ মোয়াজ্জেম আলী ভারত সরকারের পদ্মভূষণ পদকে ভূষিত

এছাড়াও যে কোনও ভিডিও সংবাদের জন্য ভিজিট করুন আইনিউজের ভিডিও আর্কাইভস

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়