ঢাকা, রোববার   ১১ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:০২, ২৪ ফেব্রুয়ারি ২০২১

ঢাবির অধিভুক্ত সাত কলেজের পরীক্ষার সংশোধিত সূচি প্রকাশ

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের স্নাতক তৃতীয় ও চতুর্থ বর্ষের স্থগিত পরীক্ষার সংশোধিত সময়সূচি প্রকাশ করা হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) ঢাবির পরীক্ষা নিয়ন্ত্রক বাহলুল হক চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ সময়সূচি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তি অনুসারে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৯ সালের তৃতীয় বর্ষ স্নাতক পরীক্ষার্থীদের স্থগিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষাগুলো ২৮ ফেব্রুয়ারি, ৩, ৬, ৯ ও ১৩ মার্চ অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ৯টায় পরীক্ষা শুরু হবে। সূচিতে পরীক্ষার কেন্দ্রও ঘোষণা করা হয়েছে।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের চলমান পরীক্ষাগুলো নেয়ার সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, পরীক্ষা চলাকালীন সময়ে হোস্টেল খোলা হবে না এবং স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

তবে সাত কলেজের পরীক্ষা অনুষ্ঠিত হলেও সরকারের সিদ্ধান্ত অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়সহ পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর পরীক্ষা স্থগিত থাকবে। আগামী ২৪ মে বিশ্ববিদ্যালয় খোলার পর এসব প্রতিষ্ঠানের পরীক্ষা নেয়া হবে।

পরীক্ষা স্থগিতের ঘোষণায় মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৮ টা থেকে রাজধানীর নীলক্ষেত মোড়ে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। আলটিমেটাম দিয়ে রাতে ফিরে যান শিক্ষার্থীরা।

পরে বুধবার সকাল থেকে পরীক্ষার স্থগিত আদেশ প্রত্যাহার, হল ও ক্যাম্পাস খুলে দেয়ার দাবিতে নীলক্ষেত মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন সাত কলেজের শিক্ষার্থীরা। অবশেষে পরীক্ষা নেয়ার ঘোষণা দেয়া হয়।

আইনিউজ/এসডিপি

সংশ্লিষ্ট খবর-

নেয়া হবে সাত কলেজের পরীক্ষা, তবে খুলবে না হল

২৪ মে থেকে শুরু বিশ্ববিদ্যালয়ের ক্লাস: শিক্ষামন্ত্রী

নির্ধারিত সময়ে হবে ৪০, ৪১ ও ৪২তম বিসিএস পরীক্ষা

১৭ মে খুলছে বিশ্ববিদ্যালয়ের হল

Green Tea
শিক্ষা ও ক্যাম্পাস বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়