ঢাকা, রোববার   ০১ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৭ ১৪২৮

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ২০:২০, ৩০ মে ২০২১
আপডেট: ২০:৫১, ৩০ মে ২০২১

কমলগঞ্জে গোখরা সাপ উদ্ধার, লাউয়াছড়ায় অবমুক্ত

মৌলভীবাজারের কমলগঞ্জের রাস্তা পারাপারের সময় একটি গোখরা সাপ উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার (২৯ মে) সন্ধ্যায় উপজেলার শমসেরনগর বিমানবন্দর এলাকা থেকে সাপটি উদ্ধার করে রাতেই লাউয়াছড়ার জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

জানা যায়, গত শনিবার সন্ধ্যায় শমসেরনগর বিমানবন্দর এলাকার ঝোপঝাড় থেকে বের হয়ে রাস্তা পারাপারের সময় পথচারির মোটর সাইকেলের সামনে এসে পড়ে। তখন তিনি কৌশল অবলম্বন করে সাপটিকে আটক করেন। পরে তিনি সাপটিকে বিক্রি করার পায়তারা করেন সাপুড়ের কাছে।

গোপন সংবাদের মাধ্যমে সাপ বিক্রির খবর জানতে পেরে কমলগঞ্জ জীববৈচিত্র্য রক্ষা কমিটির যুগ্ম সাধারন সম্পাদক ডেইলি অবজারভার পত্রিকার কমলগঞ্জ প্রতিনিধি সালাহউদ্দিন শুভ ও দেশ রূপান্তর প্রতিনিধি রুহুল ইসলাম হৃদয় সন্ধান লাগান সাপটির অবস্থান কোথায়। পরে খবর দিলে বন্যপ্রাণী ও জীব বৈচিত্র্য সংরক্ষন কর্মকর্তা মির্জা মেহেদী সারোয়ারের নির্দেশনায় সহকারী বন-সংরক্ষক শ্যামল কুমার মৈত্র ও বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম ও সাংবাদিক আলমগীরের সহযোগীতায় শমসেরনগর বাজার এলাকা থেকে গোখরা সাপটিকে উদ্ধার করা হয়।

রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, সাপটি উদ্ধার করে পর্যবেক্ষণ করে সুস্থ দেখা যাওয়ায় রাতেই লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়েছে।

আইনিউজ/সাজু মারছিয়াং/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়